বরিশালে মুক্তিযুদ্ধের চিত্র, তথ্য ও দলিলপত্র প্রদর্শনী শুরু

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম,বরিশাল | 2023-09-01 22:46:22

মহান বিজয় দিবস উপলক্ষে বরিশালে দিনব্যাপী মুক্তিযুদ্ধের চিত্র, তথ্য ও দলিলপত্র প্রদর্শনী শুরু হয়েছে।

বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) সকাল ৮ টায় নগরীর বরিশাল রিপোর্টার্স ইউনিটির (বিআরইউ) শহীদ জননী সাহান আরা বেগম স্মৃতি মিলনায়তনে এ প্রদর্শনীর উদ্বোধন করা হয়।

বরিশাল রিপোর্টার্স ইউনিটির আয়োজনে দিনব্যাপী মুক্তিযুদ্ধের তথ্য ও দলিলপত্র প্রদর্শনীর উদ্বোধন করেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড মোঃ ছাদেকুল আরেফিন।

মুক্তিযুদ্ধের তথ্য ও দলিলপত্র প্রদর্শনী

উদ্বোধন শেষে  উপাচার্য বলেন,জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান , মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা এই তিনে কোন আপোষ নেই। আর তরুণ প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরছেন  বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। বাংলাদেশ আওয়ামী লীগ ধারাবাহিক সরকার গঠন করায় মুক্তিযুদ্ধের স্মৃতি সংরক্ষণ হচ্ছে।

উদ্বোধনী অনুষ্ঠানে  বরিশাল বিশ্ববিদ্যালয়ের ডেপুটি   রেজিস্ট্রার ড বাহাউদ্দীন গোলাপ, বিআরইউ সাবেক সভাপতি, মুক্তিযুদ্ধের গবেষক আনিসুর রহমান খান স্বপন, সুশান্ত ঘোষ,  আলী জসীম, বিআরইউ সভাপতি নজরুল বিশ্বাস, সাধারণ সম্পাদক মিথুন সাহা উপস্থিত ছিলেন। এর আগে প্রধান অতিথি উপাচার্য প্রফেসর ড মোঃছাদেকুল আরেফিন বরিশাল রিপোর্টার্স ইউনিটির আয়োজনে মুক্তিযুদ্ধের দলিলপত্র প্রদর্শনী ঘুরে দেখেন।

মুক্তিযুদ্ধের চিত্র, তথ্য ও   দলিলপত্র প্রদর্শনীর বিষয়ে  বিআরইউ সাবেক সভাপতি, মুক্তিযুদ্ধের গবেষক আনিসুর রহমান খান স্বপন বার্তা২৪.কম কে জানান, মুক্তিযুদ্ধের ইতিহাস সম্মিলিত প্রায় সাড়ে তিনশত বই,দলিল পত্র,ছবিসহ বিভিন্ন প্রচার ও প্রশিক্ষনের নির্দশন প্রদর্শনীর জন্য উন্মুক্ত  রাখা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর