সাভারে আসবাবপত্র তৈরীর কারখানায় আগুন

, জাতীয়

ডিস্ট্রিক করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সাভার | 2023-08-31 23:02:45

সাভারে আসবাবপত্র তৈরীর কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এঘটনায় ফায়ার সার্ভিসের ৩টি ইউনিটের প্রায় ৪০ মিনিটের চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে।

শনিবার (১ জানুয়ারী) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে দিকে সাভার নামা বাজার রোডের ব্যাংক এশিয়ার পাশের আবুলের মার্কেটের হাবিব স্টিল কিং নামের ফার্ণিচারের কারখানায় আগুন লাগার ঘটনা ঘটে।

আগুনের বিষয়টি বার্তা২৪.কমকে নিশ্চিত করেন সাভার ফায়ার সার্ভিসের ‍সিনিয়র স্টেশন অফিসার জহিরুল ইসলাম।

ফায়ার সার্ভিস জানায়, রাত সাড়ে ১২ টার দিকে ওই ফার্নিচার কাখানায় আগুন লাগার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানোর কাজ শুরু করে ফায়ার সার্ভিস। তিনটি ইউনিট প্রায় ৪০ মিনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। প্রথমে হাবিব ফার্ণিচারের একটি কক্ষে আগুনের সুত্রপাত হয়। পরে তাদেরই পাশের আরও একটি কারখানায় আগুন ছড়িয়ে পড়ে।

এ ব্যাপারে সাভার ফায়ার সার্ভিস ডিউটিম্যান আসাদ বার্তা২৪.কমকে জানায়, আগ্নিকান্ডের খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে ফায়ার সার্ভির। আগুনের সুত্রপাত ও ক্ষয়-ক্ষতির পরিমান বলা সম্ভাব হচ্ছে না।

সাভার ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার জহিরুল ইসলাম বলেন, আগুন ছড়িয়ে পড়ার আগেই আগুন নিয়ন্ত্রণে নিতে সক্ষম হয় ফায়ার সার্ভিস। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে শর্ট সার্কিটের কারনে আগুনের সুত্রপাত হতে পারে। তদন্ত করে পরে ক্ষয়ক্ষতির পরিমাণ সম্পর্কে জানানো হবে।

এ সম্পর্কিত আরও খবর