পুলিশের ওপর হামলা: শাহাদাতসহ ৭৫ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

, জাতীয়

স্পেশাল করেসপন্ডেট, বার্তা২৪.কম, চট্টগ্রাম | 2023-08-24 15:46:46

চট্টগ্রামের জামালখানে বিএনপির মানববন্ধন থেকে পুলিশের ওপর 'হামলা'র অভিযোগ এনে নগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেনসহ ৭৫ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করেছে পুলিশ। এতে অজ্ঞাত আসামি করা হয়েছে আরও অনেককে।

বুধবার (৫ জানুয়ারি) মধ্য রাতে কোতোয়ালী থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলাটি করেন থানার এসআই মেহেদী হাসান। এই মামলায় ঘটনাস্থল থেকে আটক ৪৯ জনকে গ্রেফতার দেখানো হয়েছে।

মামলায় পুলিশি কাজে বাধা, সরকারি সম্পত্তি বিনষ্ট এবং পুলিশের ওপর হামলার অভিযোগ আনা হয়েছে বলে জানিয়েছেন কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি নেজাম উদ্দীন।

তিনি বলেন, জামালখানে বিএনপির মানববন্ধন থেকে পুলিশের ওপর হামলার ঘটনায় দায়ের করা মামলায় ৭৫ জনের নাম উল্লেখ করা হয়েছে। তারমধ্যে ঘটনাস্থল থেকে আটক ৪৯ জনকে গ্রেফতার দেখানো হয়েছে। ডা. শাহাদাত হোসেনসহ বাকি ২৬ পলাতক আসামিকে গ্রেফতারের অভিযান অব্যাহত রয়েছে।

এর আগে বুধবার ( ৫ জানুয়ারি) জামালখান প্রেসক্লাবের সামনে চট্টগ্রাম মহানগর বিএনপির নেতাকর্মীরা ‘গণতন্ত্র হত্যা দিবস’ দিবস উপলক্ষে মানববন্ধন পালন করতে গিয়ে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ায়। এ ঘটনায় পুলিশ ঘটনাস্থল থেকে ৪৯ জনকে আটক করেছিল।

 

এ সম্পর্কিত আরও খবর