ইভিএম নিয়ে পুরে দেশবাসী শঙ্কিত, রেজাল্টটা রদবদল করা যায়: তৈমুর

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নারায়ণগঞ্জ | 2023-08-21 09:15:24

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের স্বতন্ত্র মেয়র প্রার্থী অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার বলেছেন, ইভিএম নিয়ে পুরে দেশবাসী শঙ্কিত। ইভিএমে রেজাল্টটা রদবদল করা যায়। এটা সাধারণ মানুষই বলে। সাধারণ মানুষ যে জিনিসটা পছন্দ করে আমি সেটার পক্ষে। নির্বাচন কমিশনকে আমার নিরপেক্ষ মনে হচ্ছে না। বন্দরে তারা স্টেজ করে জনসভা করছে। এটা নির্বাচনি আচরণবিধির লঙ্ঘন।

শুক্রবার (৭ জানুয়ারি) গণসংযোগকালে তিনি এইসব কথা বলেন।

তিনি বলেন, নাসিকে সাড়ে পাঁচ লক্ষের মত ভোট আছে। ক্যান্ডিডেট হিসেবে আমি সকলের ভোট চাই। কে ভোট দিবে কে দিবে না এটা তার ব্যাক্তিগত ব্যাপার। কেউ ভোট দিলে আপনি বাধা দিতে পারবেন না আর কেউ না দিলে আমি তাকে জোর করতে পারব না। এটা সম্মানিত ভোটারদের ইচ্ছা। আমার ভোট আমি দেব যাকে খুশি তাকে দেব। এই বিশ্বাস নিয়ে আমাকে চলতে হবে। আমার বিশ্বাস লোকে আমাকে ভোট দিবে। বিগত পঞ্চাশ বছরে আমার কোন গণবিরোধী ভূমিকা নেই।

তিনি আরও বলেন, বাংলাদেশের জনগণ স্থানীয় নির্বাচন জাতীয় প্রতীকে পছন্দ করে না। এটা বর্তমান সরকার করেছে ক্ষমতা কুক্ষিগত করার জন্য। কিন্তু জনগণ স্থানীয় নির্বাচন স্থানীয় ভাবেই বিষয়টা চিন্তা করে।

তৈমুর বলেন, ‘আমি সকলের সমর্থন আশা করি। আমার দল ভাল কাজ করেছে। আমাকে নৌকার ভোট পাওয়ার সুযোগ করে দিয়েছে। আমি নির্বাচনের মাঠে সমান সুযোগ পাচ্ছি না। আমি আজকে একটা অভিযোগ দিয়েছি। আমার প্রধান নির্বাচনি এজেন্ট এটিএম কামালের দ্বারা। সেটা হল রাস্তায় তারা বড় বড় গেইট করছে। আমার পোস্টার ছিড়ে ফেলা হচ্ছে। সকাল থেকে তারা মাইকিং শুরু করে। বড় বিলবোর্ড করছে তারা। এইসব অভিযোগ দিয়েছি।’

তিনি বলেন, পোস্টার ছিড়ে ফেলার বিষয়টি আইভীর অস্বীকার করেছেন জানিয়ে জানতে চাইলে তৈমূর জানান, আমি পত্রিকায় দেখেছি। আবার আশেপাশের তারা দেখেছেন এবং আপনারা মানুষকে জিজ্ঞাসা করেন তাহলে জানতে পারবেন।

তৈমূর আলম খন্দকার বলেছেন, আমার শরীরটা কেটে টুকরো টুকরো করল যে আওয়াজটা আসবে সে আওয়াজটার নাম বিএনপি। স্থানীয় নেতাদের সাথে আমার সম্পর্ক,  পানি কাটলে দুই টুকরো হবে কিন্তু তৈমূর আলম খন্দকারের সাথে বিএনপির সম্পর্ক দুই টুকরো হবে না। এখানে বিএনপি, যুবদল, ছাত্রদলসহ সব আছে। তারা যা করেছে বুঝে শুনে করেছে। বিএনপির ভোট নৌকা মার্কায় যাবে না বরং অন্য মার্কার ভোট আমার কাছে আসবে এমন একটা পরিস্থিতি সৃষ্টি হয়ে গেছে।

এ সম্পর্কিত আরও খবর