রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করতে কক্সবাজারে তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কক্সবাজার | 2023-08-26 04:32:36

উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করতে কক্সবাজারে এসেছেন তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী সোলাইমান সয়লু।

শনিবার (৮ জানুয়ারি) সকাল আটটায় তিনি কক্সবাজার বিমানবন্দরে অবতরণ করেন।

এ সময় তাকে স্বাগত জানান ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান, চট্টগ্রাম বিভাগীয় কমিশনার কামরুল হাসান, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসাইন, কক্সবাজার জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ, পুলিশ সুপার হাসানুজ্জামানসহ তুরস্ক দূতাবাসের কর্মকর্তারা। তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রীর নেতৃত্বে ২০ সদস্যের প্রতিনিধি দল রয়েছে।


পরে তিনি সাড়ে আটটার দিকে প্রতিনিধিদল নিয়ে কক্সবাজার শহর থেকে উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পের উদ্দেশ্যে যাত্রা করেন। উখিয়ায় তিনি তুরস্কের ৯নং রোহিঙ্গা ক্যাম্পে অবস্থিত তুর্কি ফিল্ড হাসপাতাল পরিদর্শন শেষে ক্যাম্প-১৭ তে রোহিঙ্গার মানবিক সহায়তায় তুরস্কের বিভিন্ন সংস্থা পরিচালিত চলমান প্রকল্পগুলো পর্যবেক্ষণের পাশাপাশি উপকারভোগী রোহিঙ্গাদের সাথে সীমিত মতবিনিময়ে অংশ নেওয়ার কথা রয়েছে।

পরে দুপুর আড়াইটায় বিশেষ বিমানযোগে কক্সবাজার বিমানবন্দর থেকে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা দেবেন তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী। বিকেলে ঢাকায় পৌঁছে স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সাথে তিনি দ্বিপক্ষীয় বৈঠকে মিলিত হবেন এবং রাতেই একদিনের সফর শেষে তুরস্কের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবেন বলে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছেন।

এ সম্পর্কিত আরও খবর