বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে আওয়ামী লীগের শ্রদ্ধা 

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 23:49:17

ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছে আওয়ামী লীগ। 

সোমবার (১০ জানুয়ারি) সকাল সাড়ে আট টায় ধানমন্ডির ৩২ নম্বর সড়কে অবস্থিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করে দলের নেতারা।  আওয়ামী লীগের পরে দলের বিভিন্ন সহযোগী ও অঙ্গসংগঠনের মধ্যে যুবলীগ, যুব মহিলা লীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করে।

পাশাপাশি বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানায়।

শ্রদ্ধা নিবেদন শেষে আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য এ্যাড জাহাঙ্গীর কবির নানক বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে এই বাংলাদেশ,বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়ে তোলার জন্য কাজ করে যাচ্ছে।

দলের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেন, বিএনপির মধ্যে আছে যারা স্বাধীনতা চায় নি,স্বাধীনতার বিরুদ্ধাচারণ করেছিল,তারা স্বাধীন, সার্বভৌমত্ব, উন্নয়ন, অগ্রগতির বিরুদ্ধে ষড়যন্ত্র করছে।সুতরাং দেশকে যদি আরও এগিয়ে নিয়ে যাওয়া হয়,এই অপশক্তির বিনাশ প্রয়োজন। 

এসময় আওয়ামী লীগের নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন, দলের প্রেসিডিয়াম সদস্য এ্যাড জাহাঙ্গীর কবির নানক, বেগম মতিয়া চৌধুরী, শাহজাহান খান,আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ, দীপু মনি,সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক, প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুস সোবহান গোলাপ, কৃষি ও সমবায় সম্পাদক ফরিদুন্নাহার লাইলী সহ কেন্দ্রীয় নেতারা। এর আগে সকাল সাত টায় আওয়ামী লীগ সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার ছোট বোন শেখ রেহানাকে সাথে নিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। 

বাঙালি জাতির অবিসংবাদিত নেতা স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি পাকিস্তানের কারাগারের নির্জন প্রকোষ্ঠ থেকে মুক্তি লাভ করে ১৯৭২ সালের এই দিনে তাঁর স্বপ্নের স্বাধীন-সার্বভৌম বাংলাদেশে ফিরে আসেন।বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন যুদ্ধ-বিধ্বস্ত সদ্য স্বাধীন বাঙালি জাতির হৃদয়ে প্রজ্জ্বলিত করেছিল অনুপ্রেরণার দেদীপ্যমান আলোক শিখা। বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনকে আখ্যায়িত করা হয়েছিল ‘‘অন্ধকার হতে আলোর পথে যাত্রা হিসেবে”। সেই থেকে প্রতিবছর কৃতজ্ঞ বাঙালি জাতি নানা আয়োজনে পালন করে আসছে বঙ্গবন্ধুর ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস।এ বছর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন’-এর ৫০ বছর পূর্তি। 

এ সম্পর্কিত আরও খবর