রাষ্ট্রপতির কাছে পাঁচ প্রস্তাব ইসলামিক ফ্রন্টের

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-30 07:04:41

চলমান সংলাপে অংশ নিয়ে দ্রুত সময়ের মধ্যে নির্বাচন কমিশন গঠনের আইন তৈরি করে সংসদে পাস করার ব্যবস্থা করা সহ রাষ্ট্রপতির কাছে পাঁচটি প্রস্তাব জানিয়েছে ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ।

মঙ্গলবার (১১ জানুয়ারি) বঙ্গভবনে রাষ্ট্রপতির সংলাপে অংশগ্রহণ শেষে সাংবাদিকদের এসব কথা বলেন ইসলামিক ফ্রন্টের চেয়ারম্যান আল্লামা সৈয়দ বাহাদুর শাহ মোজাদ্দেদী। এসময় উপ‌স্থিত ছি‌লেন ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর ভাইস চেয়ারম্যান খাজা এনায়েত উল্লাহ, দ‌লের মহাসচিব অধ্যক্ষ আল্লামা জয়নুল আবেদীন জুবাইর, যুগ্ম মহাসচিব খাজা আরিফুর রহমান তাহেরী, যুগ্ম মহাসচিব আল্লামা মোশাররফ হোসেন হেলালী, সাংগঠনিক সচিব অ্যাড. জাহাঙ্গীর আলম চৌধুরী রিজভী, অর্থ সচিব অ্যাড. মুহাম্মদ শাহীদুল আলম রিজভী ও সহ দপ্তর সচিব এম. এম. নাঈম উদ্দীন।

ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর প্রস্তাবনা গুলো হল: সংবিধান মোতাবেক একটি স্বচ্ছ, জবাবদিহিমূলক, স্বয়ংসম্পূর্ণ শক্তিশালী ও স্বাধীন নির্বাচন কমিশন গঠন করা।নির্বাচনের সার্বিক কর্মকাণ্ডকে সরকারের সম্পূর্ণ প্রভাবমুক্ত ও নির্বাহী বিভাগের আওতামুক্ত রাখা। কমিশনের কাজের সুবিধার্থে প্রয়োজন মোতাবেক সামরিক, আধা সামরিক ও আইন প্রয়োগকারী বাহিনী সরবরাহ করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বাধ্য থাকা। নির্বাচন কমিশনের সকল পরামর্শ-নির্দেশ রেডিও টেলিভিশনসহ সকল সম্প্রচার মিডিয়া কর্তৃপক্ষ যথার্থ প্রচারে বাধ্য থাকা।

গত ২০ ডিসেম্বর থেকে নির্বাচন কমিশন গঠনের রাষ্ট্রপতির সঙ্গে রাজনৈতিকদলগুলোর সংলাপ শুরু হয়েছে। প্রথম দিন জাতীয় সংসদের প্রধান বিরোধীদল জাতীয় পার্টি সংলাপে অংশ নেন।

এ সম্পর্কিত আরও খবর