৩০ লক্ষ টাকা মূল্যের তক্ষকসহ ব্যবসায়ী আটক

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, শেরপুর | 2023-08-31 17:48:50

তক্ষক একটি বিরল প্রজাতীর বন্যপ্রাণীর নাম। আর বিরল এই বন্যপ্রাণীটি রয়েছে পাচারকারীদের অন্যতম প্রধান লক্ষ্য হিসেবে।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) ৩০ লক্ষ টাকা মূল্যের তক্ষকসহ শেরপুরের নালিতাবাড়ী থেকে এক ব্যবসায়ীকে আটক করেছে র‍্যাব। আটক ব্যক্তির নাম সাইদুল ইসলাম।

নালিতাবাড়ী উপজেলার নন্নী ইউনিয়নের উত্তরবন্দ কন্যাডুবী গ্রামে অভিযান চালিয়ে তক্ষকসহ তাকে আটক করা হয়। শুক্রবার (১৪ জানুয়ারি) দুপু‌রে তাকে গ্রেফতার দেখিয়ে শেরপুর আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

জামালপুর র‌্যাব-১৪, সিপিসি-১, ভারপ্রাপ্ত কোম্পানী কমান্ডার মৃনাল কান্তি সাহা জানায়, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৪, বৃহস্পতিবার সন্ধায় দিকে নালিতাবাড়ী উপজেলার নন্নী ইউনিয়নের উত্তর বন (কর্নাডুরী) গ্রামে অভিযান চালায়। ওইসময় ১টি তক্ষকসহ অবৈধ তক্ষক ব্যবসায়ী সাইদুল ইসলামকে হাতেনাতে আটক করা হয়। গ্রেফতারকৃত আসামির সাইদুল ইসলামের কাছ থেকে একটি জীবিত তক্ষক, একটি মোবাইল সেট এবং নগদ ৯শ টাকা উদ্ধার করা হয়। উদ্ধারকৃত তক্ষকের আনুমানিক মূল্য ৩০ লক্ষ টাকা। 

গ্রেফতারকৃত আসামিকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে ও অনুসন্ধানের পর মৃনাল কান্তি সাহা বলেন, দীর্ঘদিন যাবৎ সে শেরপুরের বিভিন্ন স্থানে বন্য প্রাণী তক্ষক ক্রয়-বিক্রয় ও সরবরাহ করে আসছিল। উক্ত বিষয়ে ধৃত আসামিদের বিরুদ্ধে নালিতাবাড়ী থানায় মামলা দায়ের করা হয়েছে

না‌লিতাবাড়ী থানার অফিসার ইনচার্জ বছির আহমেদ বাদল জানান, থানায় মামলা দায়েরের পর সাইদুলকে জেলহাজতে পাঠানো হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর