দূরপাল্লার বাসে কড়াকড়ি, মানছেনা লোকাল যাত্রীরা  

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিরাজগঞ্জ | 2023-08-29 20:39:23

বিধি নিষেধের দ্বিতীয় দিনেই মাস্ক ছাড়া কাউকে বাসে প্রবেশ করতে দিচ্ছেন না সুপার ভাইজার, হেলপার ও কাউন্টার কর্তৃপক্ষ। তবে দূরপাল্লার বাসে বিধি নিষেধ মানা হলেও লোকাল বাসগুলোতে মানছেনা বিধি নিষেধ।

শনিবার (১৫ জানুয়ারি) শহরের বগুড়া বাস স্টেশন, স্টেশন চত্বর, দূরপাল্লার বাস কাউন্টারগুলোতে ঘুরে এ চিত্র দেখা যায়।

বাস মালিকরা জানান, সরকার করোনা ভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের সংক্রমণ ঠেকাতে ঘোষিত ১১টি বিধি নিষেধের প্রথম দিন থেকে চেষ্টা করা হচ্ছে কোন যাত্রী যেন মাস্ক ছাড়া প্রবেশ করতে না পারে। তবে লোকাল বাসগুলো নিয়ে আমরা সমস্যায় রয়েছি। কারণ এই বাসগুলো রাস্তায় রাস্তায় যাত্রী উঠানামা করে। ফলে যাত্রীরা মাস্ক বিহীন চলাচল করছে। দূরপাল্লার কাউন্টারগুলোতে হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক রাখা আছে। গাড়ীতে প্রবেশের আগে এগুলো ব্যবহার করতে যাত্রীদের বলা হচ্ছে।


এ বিষয়ে বাস চালক আল আমিন জানান, বিধি নিষেধের প্রথম দিন থেকে মাস্ক বিহীন কোন যাত্রী বাসে উঠতে দেয়া হচ্ছে না। হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক ব্যবহারের পর বাসে প্রবেশ করতে বলা হচ্ছে। টিকার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ইতি মধ্যেই আমি টিকা দেয়ার আইডি কার্ড তৈরি করে নিয়েছি।

এস আই এন্টার প্রাইজের কাউন্টার ম্যানেজার রফিকুল ইসলাম রফিক বলেন, কাউন্টারগুলোতে হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক রাখা আছে। যাত্রীদের মুখে মাস্ক ছাড়া প্রবেশ করতে দেয়া হচ্ছে না। প্রতিটি বাস কাউন্টার থেকে ছাড়ার সময় ভিতরে তদারকি করা হচ্ছে।

এ ব্যাপারে জেলা মটর শ্রমিক ইউনিয়নের সভাপতি সুলতান মাহমুদ জানান, সরকারি বিধি নিষেধ মেনেই আমাদের সকল শ্রমিককে বাস চালানোর জন্য বলা হয়েছে এবং স্বাস্থ্যবিধি মেনে সকল বাস-ট্রাক চলবে।

সিরাজগঞ্জ জেলা বাস মিনিবাস কোচ মালিক সমিতির সাধারণ সম্পাদক হাজী আতিকুর রহমান আতিক জানান, সরকারি বিধি নিষেধ মেনেই বাস রাস্তায় চলবে। ইতিমধ্যে আমরা সকল মালিকদের অবগত করেছি। প্রাথমিক পর্যায়ে লোকাল বাসগুলো একটু সমস্যা হলেও পর্যায়ক্রমে ঠিক হয়ে যাবে। এদিকে জেলা প্রসাশনের পক্ষ থেকে স্বাস্থ্যবিধি মেনে চলতে প্রতিদিন মাইকিং করা হচ্ছে।

এ সম্পর্কিত আরও খবর