দেয়াল টপকে টিকা কেন্দ্রে প্রবেশ, ১০ শিক্ষার্থী অসুস্থ

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট বার্তা২৪.কম মুন্সিগঞ্জ | 2023-09-01 02:33:10

মুন্সিগঞ্জের টঙ্গিবাড়ী উপজেলার টঙ্গিবাড়ী বাজার এলাকায় টিকাকেন্দ্রের দেয়াল টপকে শিক্ষার্থীদের কেন্দ্রে প্রবেশ করতে দেখা গেছে। এ সময় প্রচন্ড হুড়োহুড়ি কারণে কমপক্ষে ১০ শিক্ষার্থী জ্ঞান হারিয়েছেন বলে প্রত্যক্ষদর্শীরা জানান।  

টঙ্গিবাড়ী বাজার এলাকায় মেরিন টেকনোলজি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের টিকাকেন্দ্রে এ ঘটনা ঘটে।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) ৩টি উচ্চ বিদ্যালয় ও একটি মহিলা মাদরাসার প্রায় ৩১০০ শিক্ষার্থীকে টিকা দেওয়ার ঘোষণা করা হয়েছিল। পূর্ব ঘোষণা অনুযায়ী টিকা দেওয়ার জন্য সকাল ৯টা থেকেই ভিড় জমায় কয়েক হাজার শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা।

এ সময় শিক্ষার্থীদের প্রচণ্ড চাপের কারণে কমপক্ষে ১০ জন শিক্ষার্থী জ্ঞান হারায়। এদিকে ওই প্রতিষ্ঠানের দেয়াল টপকে শিক্ষার্থীদের টিকাকেন্দ্রে প্রবেশ করতে দেখা গেছে। ছাত্রদের পাশাপাশি এমনকি ছাত্রী শিক্ষার্থীরাও দেয়াল টপকে টিকা দেওয়ার জন্য কেন্দ্রে প্রবেশ করতে থাকে।

প্রত্যক্ষদর্শী রিয়াদ হোসেন নামে এক শিক্ষার্থী জানান, সকাল ৯ টায় টিকাকেন্দ্রে টিকা দিতে এসেছি। এসেই দেখি কমপক্ষে ৩/৪হাজার শিক্ষার্থী টিকা দেওয়ার জন্য এখানে জড়ো হয়েছে। সকাল হতে দুপুর পর্যন্ত লাইনে দাঁড়িয়ে এখনো কেন্দ্রে প্রবেশ করতে পারিনি।

এ ব্যাপারে টঙ্গিবাড়ী উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা প্রণয় মান্না বলেন, আজকে চারটি প্রতিষ্ঠানের ৩১০০ জন শিক্ষার্থীকে টিকা দেওয়ার কথা রয়েছে। প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের একটি করে নির্দিষ্ট সময়ে টিকাকেন্দ্রে আসতে বলা হয়েছিল। কিন্তু সকল শিক্ষার্থীরা সকাল ৯টার দিকে একসাথে চলে আসায় এখানেও শিক্ষার্থীদের জট সৃষ্টি হয়। আমরা প্রথমে ১০টি বুথের মাধ্যমে টিকা দেয়া শুরু করলেওপরে শিক্ষার্থীদের হুড়োহুড়ি দেখে এখন ১৫টি বোথ প্রতিস্থাপন করে টিকা দিচ্ছি। টিকা দেওয়ার জন্য এসি রুমের প্রয়োজন হওয়ায় টঙ্গিবাড়ী উপজেলাল অন্য কোন প্রতিষ্ঠানে এসি রুম না থাকায় এই একটি প্রতিষ্ঠানেই টিকা দিতে বাধ্য হচ্ছি।

এ সম্পর্কিত আরও খবর