খুলনা সিটির উন্নয়ন প্রকল্প ঘুরে দেখলেন সিসিক মেয়র

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিলেট | 2023-09-01 03:11:02

খুলনা ওয়াসা এবং খুলনা সিটি কর্পোরেশনের বিভিন্ন উন্নয়ন প্রকল্প ঘুরে দেখেছেন সিলেট সিটি করপোরেশনের (সিসিক) মেয়র আরিফুল হক চৌধুরী। তার সাথে সিসিক'র কাউন্সিলর কর্মকর্তাদের ৪৪ জনের একটি প্রতিনিধি দল সফরসঙ্গী হিসেবে আছেন।

শনিবার (১৫ জানুয়ারি) সকালে সিসিকের প্রতিনিধি দলটি খুলনা ওয়াসার ‘বঙ্গবন্ধু ওয়াটার ট্রিটমেন্ট প্লান্ট” পরিদর্শনে যান। খুলনা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক মো. আব্দুল্লাহ সহ প্রতিষ্ঠানটির বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা এ সময় সিসিক'র প্রতিনিধি দলকে প্রকল্প এলাকা ঘুরে দেখান।

খুলনা ওয়াসা কতৃপক্ষ জানান, খুলনা মহানগর থেকে ৩৩ কিলোমিটার দূরবর্তি মধুমতি নদী থেকে সংযোগ লাইনের মাধ্যমে পানি এনে ‘বঙ্গবন্ধু ওয়াটার ট্রিটমেন্ট প্লান্ট”-এর মাধ্যমে প্রতিদিন ১১ কোটি লিটার পানি পরিশোধন করা হয়। ৬৬ একর ভূমির উপর প্রতিষ্ঠিত এই ওয়াটার ট্রিটমেন্ট প্লান্ট আধুনিক পদ্ধতিতে পানি পরিশোধন করে ৬টি জোনে খুলনা সিটি কর্পোরেশনে পানি সরবরাহ করা হয়।

পরে প্রতিষ্ঠানটির কার্যালয়ের আয়োজিত এক মতবিনিময় সভায় বক্তব্য দেন সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী।

এদিকে, দুপুরে খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক, কাউন্সিলর ও কর্মকর্তাদের সাথে সিলেট সিটি কর্পোরেশনের প্রতিনিধি দলের মত বিনিময় অনুষ্ঠিত হন। এসময় খুলনা সিটি কর্পোরেশনের বিভিন্ন উন্নয়ন প্রকল্প সমূহ নিয়ে দুই মেয়র মতবিনিময় করেন।

পরে খুলনা সিটি কর্পোরেশনের নিজস্ব এসপল্ট প্লান্ট ও মানব বর্জ্য পরিশোধন প্রকল্প পরিদর্শন করেন সিসিকের প্রতিনিধি দল।

এ সম্পর্কিত আরও খবর