সকাল সকাল ভোট কেন্দ্রে নারী ভোটাররা

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 06:26:47

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে। সকাল থেকেই উৎসবমুখর পরিবেশে ভোট কেন্দ্রে আসতে দেখা যায় ভোটারদের। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে তাদের উপস্থিতি।

রোববার (১৬ জানুয়ারি) সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। নির্বাচনে ১৯২ টা কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। সবগুলো কেন্দ্রেই ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট নেওয়া হচ্ছে।

সরেজমিনে দেখা যায়, শীত উপেক্ষা ভোট শুরুর আগে থেকেই কেন্দ্রে ভোটারদের লাইন দেখা যায়। শিশু বাগ বিদ্যালয়ে নারী ভোটারদের ব্যাপক উপস্থিতি দেখা যায়। অনেকেই ভিড় ও ঝামেলা এড়ানোর জন্য সকাল সকাল ভোট দিতে এসেছেন। অনেক ভোটার পরিবারের সদস্যদের সঙ্গে নিয়ে ভোট প্রদান করতে এসেছেন।


এক নারী ভোটার জানান, ইভিএম ভোট দিতে ভালো লাগল। খুব সহজেই ভোট দিতে পারলাম। আশা করি কোন জালিয়াতি হবে না। আমরা শেষ পর্যন্ত সুষ্ঠু ভোট হোক এটাই চাই।

কমলা বেগম নামে আরেক নারী জানান, আমার পছন্দের প্রার্থীকে ভোট দিয়েছি। ইভিএমে কোন সমস্যা হয়নি ভোট দিতে।

নির্বাচনে মেয়র পদে সাতজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন, আওয়ামী লীগের প্রার্থী সেলিনা হায়াৎ আইভী (নৌকা), খেলাফত মজলিসের এবিএম সিরাজুল মামুন (দেয়ালঘড়ি), স্বতন্ত্র প্রার্থী হিসেবে বিএনপি নেতা তৈমুর আলম খন্দকার (হাতি), ইসলামী আন্দোলন বাংলাদেশের মাওলানা মো. মাছুম বিল্লাহ (হাতপাখা), বাংলাদেশ খেলাফত আন্দোলনের মো. জসীম উদ্দিন (বটগাছ), বাংলাদেশ কল্যাণ পার্টির মো. রাশেদ ফেরদৌস (হাতঘড়ি) এবং স্বতন্ত্র প্রার্থী কামরুল ইসলাম (ঘোড়া)।

নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে চলবে বিকাল ৪টা পর্যন্ত। নির্বাচনে ভোটকেন্দ্রের সংখ্যা ১৯২টি। ভোটকক্ষ রয়েছে ১ হাজার ৩৩৩টি। মোট ইভিএম ২ হাজার ৯১২ ইউনিট। স্মার্টবুথ রয়েছে ২টি কেন্দ্র। মডার্ন গার্লস স্কুল (১২৩ ও ১২১ কেন্দ্র), ওয়ার্ড নম্বর- ৬। নাসিকে মোট ভোটার ৫ লাখ ১৭ হাজার ৩৬১ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৫৯ হাজার ৮৪৬ জন। নারী ভোটার ২ লাখ ৫৭ হাজার ৫১১ জন এবং হিজড়া ভোটার রয়েছে ৪ জন।

এ সম্পর্কিত আরও খবর