আ.লীগ নেতাকে কুপিয়ে আহত করার প্রতিবাদে বিক্ষোভ

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিরাজগঞ্জ | 2023-08-27 00:32:41

সিরাজগঞ্জের কাজিপুর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সহিদ সায়োয়ারকে কুপিয়ে আহত করার প্রতিবাদে সিরাজগঞ্জ-কাজিপুর আঞ্চলিক সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে আওয়ামীলীগের নেতাকর্মীরা।

রোববার (১৬ জানুয়ারী) সকাল ১০টা থেকে ৩ ঘন্টা ব্যাপি কাজিপুরের সীমান্তবাজার এলাকায় সড়কে অবস্থান নিয়ে টায়ার জ্বালিয়ে ও গাছের গুড়ি ফেলে সড়ক অবরোধ করে নেতাকর্মীরা।

এ সময় বিক্ষুব্ধ নেতাকর্মীরা অভিযোগ করেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান খলিলুর রহমান ও উপজেলা ছাত্রলীগের সভাপতি রাজু আহম্মেদের ইন্ধনে সাংগঠনিক সম্পাদক সহিদ সায়োয়ারকে কুপিয়ে আহত করা হয়।

অবরোধকারী আওয়ামীলীগের নেতাকর্মীরা ঘটনায় দলীয় পদ থেকে খলিলুর রহমান ও রাজু আহম্মেদের স্থায়ী বহিস্কার ও জড়িতদের গ্রেফতারের দাবি জানান।

এ সময় স্থানীয় সংসদ সদস্য তানভীর শাকিল জয়ের আশ্বাসে অবরোধ প্রত্যাহার করে বিক্ষুব্ধরা। এর আগে গেল শনিবার বিকেলে উপজেলার গান্ধাইল ইউনিয়নের বড় মসজিদ মোড়ে উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সহিদ সারোয়ারকে কুপিয়ে আহত করা হয়।

এ ঘটনায় কাজিপুর থানার ওসি পঞ্চানন্দ সরকার জানিয়েছেন, সহিদ সারোয়ারের বোন বাদী হয়ে উপজেলা ছাত্রলীগের সভাপতি রাজু আহম্মেদ ১০জনের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করা করেছে।

দোষীদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত আছে। বর্তমানে আহত শহীদ সায়োরার ঢাকার পঙ্গু হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, সদর হাসপাতালের দোতলায় অন্তত ২৫০টি শয্যা রাখা সম্ভব। তবে করোনা রোগীদের শয্যাগুলো একটু দূরত্ব রেখেই বসানো হবে। তাই শয্যা ধরা হচ্ছে ১৫০টি। এরমধ্যে বড় একটি হলরুমে নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ) করে ১৫টি শয্যা রাখা হবে। তিনি বলেন, ‘করোনা কিন্তু এখন আবার বাড়ছে। দ্রুত হাসপাতালটি চালু করা দরকার। যত দেরি করব, তত বেশি সমস্যায় পড়তে হবে।’

সদর হাসপাতালের তত্বাবধায়কের দায়িত্ব পালন করেন রাজশাহীর সিভিল সার্জন। জানতে চাইলে সিভিল সার্জন ডা. আবু সাইদ মোহাম্মদ ফারুক বলেন, ‘একটা হাসপাতাল চালু করতে হলে সেখানকার জনবল, শয্যা, মেডিকেল সামগ্রীসহ নানা বিষয় সংস্থানের ব্যাপার থাকে। যত দ্রুত সম্ভব হাসপাতালটি চালুর প্রয়োজনীয় উদ্যোগ নেব।’

এ সম্পর্কিত আরও খবর