সিরাজগঞ্জে দু’পক্ষের সংঘর্ষে নিহত ১, আহত ২০

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিরাজগঞ্জ | 2023-08-30 12:58:58

সিরাজগঞ্জের শাহজাদপুরের রূপবাটি ইউনিয়নের বাঘাবাড়ি মোল্লাপাড়া গ্রামে পূর্ববিরোধের জের ধরে দুই গ্রুপের সংঘর্ষে ইয়ামিন (৩৫) নামের একজন নিহত ও ২০ জন আহত হয়েছেন। এ ঘটনায় পুলিশ ১০ জনকে গ্রেফতার করেছে।

নিহত ইয়ামিন মোল্লাপাড়া গ্রামের ইউনুস মোল্লার ছেলে।

মোল্লা গোষ্ঠির সঙ্গে প্রামানিক গোষ্ঠির বিরোধের জের ধরে বুধবার (১৯ জানুয়ারি) সকালে দু‘পক্ষের মধ্যে সংঘর্ষ বাঁধে। সংঘর্ষ চলাকালে উভয়পক্ষের লোকজন হাসুয়া, রামদা নিয়ে একে অপরের ওপর ঝাপিয়ে পড়ে। এ সময় উভয়পক্ষের মধ্যে ব্যাপক ধাওয়া-পাল্টা ধাওয়া ও লুটপাটের ঘটনা ঘটে।

প্রামানিক গোষ্ঠির মিজানুর রহমান, আব্দুল লতিফ বলেন, দীর্ঘদিন ধরে মোল্লা গোষ্ঠির আমিরুল মোল্লা গংরা এলাকায় সন্ত্রাসী তাণ্ডব, চুরি, ডাকাতি, ছিনতাইয়ের ঘটনা করলেও মোল্লা গোষ্ঠির লোকজন এর প্রতিকার ও সুবিচার না দেওয়ার প্রতিবাদ করায় আজকে সকালে তারা আমাদের ওপর অতর্কিত হামলা চালিয়ে মারপিট শুরু করে। বাধা দিলে উভয়পক্ষের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

মোল্লা গোষ্ঠির কামাল আহমেদ বাবু, খলিল মোল্লা বলেন, কোন কারণ ছাড়াই তারা অতর্কিতে আমাদের বাড়িঘরে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর ও লুটপাট করে। আমরা বাধা দিলে উভয়পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় ফালার আঘাতে আমাদের ১ জন নিহত ও ২০ জন আহত হয়েছে।

এ ব্যাপারে শাহজাদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহিদ মাহমুদ খান নিহতের বিষয়টি নিশ্চিত করে বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে মৃদু লাঠিচার্জ করে উভয় পক্ষকে সরিয়ে দেওয়া হয়। এখন পরিস্থিতি স্বাভাবিক। এ ঘটনায় এখনও কোন পক্ষ মামলা করেনি। মামলা করলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এ সম্পর্কিত আরও খবর