প্রশাসনের সঙ্গে সম্পর্ক উন্নয়নে গুরুত্বারোপ সেনাপ্রধানের

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-22 14:09:53

অসামরিক প্রশাসনের সঙ্গে সম্পর্ক উন্নয়নে গুরুত্বারোপ করেছেন সেনাপ্রধান জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ।

বৃহস্পতিবার(২০ জানুয়ারি) সকালে জেলা প্রশাসক সম্মেলনের তৃতীয় দিনের প্রথম অধিবেশন শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

এ সময় সেনা প্রধান বলেন, বাংলাদেশ সেনাবাহিনী তাদের প্রচলিত যে দায়িত্বগুলো পালন করে সেগুলো পালনের ক্ষেত্রে অসামরিক প্রশাসনের সহায়তা গুরুত্বপূর্ণ বিষয়। আমি নিজেই এখানে এসেছি, এটা ইনডিকেট করে যে, আমি এটাকে অত্যন্ত গুরুত্ব দিয়েছি। আমরা সোনার বাংলা গড়ার যে অভীষ্ট লক্ষ্য নিয়ে এগোচ্ছি, সেখানে সামরিক প্রশাসনের সঙ্গে অসামরিক প্রশাসন একসঙ্গে কাজ না করলে অভিষ্ট লক্ষ্যে পৌঁছানো যাবে না।

ডিসিদের কাছ থেকে কোনো প্রস্তাব এসেছে কিনা জানতে চাইলে তিনি বলেন, সুনির্দিষ্ট প্রস্তাব বলতে সেরকম কোনো প্রস্তাব নেই। কিন্তু আমাদের যেসব সিভিল মিলিটারি রিলেশন বাড়ানোর ক্ষেত্র আছে, সেগুলো আমরা আলোচনা করেছি। কিছু কিছু প্রস্তাব আছে যেগুলো এখনই বললে প্রিম্যাচিউরড হয়ে যাবে। আমরা আরও একটু আলোচনা করে দেখবো, তারপর ওটাকে বাস্তবায়ন করা যাবে।

জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ আরও বলেন, সমন্ত কর্মকাণ্ডের ক্ষেত্রেই আমরা দেখেছি যে, অসামরিক প্রশাসনের সহায়তা একটি গুরুত্বপূর্ণ বিষয়। অসামরিক প্রশাসন যখনই মনে করবে যে, বাংলাদেশ সেনাবাহিনী তাদের পাশে দায়িত্ব পালন করতে পারবে আমরা তখনই তাদের ডাকে সাড়া দিব এবং তাদের পাশে বসে দায়িত্ব পালন করব।

সেনা প্রধান আরও বলেন, আমার তরফ থেকে যেকোনো কাজ একসঙ্গে করার জন্য একটা পরিবেশ খুব গুরুত্বপূর্ণ বিষয়। ভালো পরিবেশের জন্য ভালো সম্পর্ক গুরুত্বপূর্ণ। আমি ফোকাস করেছি যেন আমাদের সঙ্গে যোগাযোগ বাড়ে। যত কমিউনিকেশন হবে, কমিউনিকেশন গ্যাপ তত কম হবে। কমিউনিকেশন গ্যাপ যত কম হবে, তত আমাদের কাজ করার সুবিধা বাড়বে। এই কথাটা অন্যান্য বক্তব্যের সঙ্গে বলেছি।

এ সম্পর্কিত আরও খবর