বেনাপোল বন্দরের উপপরিচালক করোনা পজেটিভ

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম,বেনাপোল(যশোর) | 2023-08-28 11:43:00

করোনার ডাবল ডোজ টিকা নেওয়ার পরেও গত এক বছরের  মাথায় আবারও করোনা পজেটিভ হয়েছেন বন্দরের উপপরিচালক(ট্রাফিক) আব্দুল জলিল। এর আগে গত বছরে আরেকবার করোনা পজেটিভ হয় তিনি।

বৃহস্পতিবার (২০ জানুয়রি) নমুনা পরীক্ষায় করোনা পজেটিভ শনাক্ত হয় আব্দুল জলিল।

আব্দুল জলিল জানান, তিনি এক সপ্তাহ আগে জ্বরে আক্রান্ত হয়। চিকিৎসা নিলেও সৃস্থ হচ্ছিলেন না। এতে স্বজনদের পরামর্শে তিনি নমুনা পরীক্ষা করান। পরে চিকিৎসকরা জানান তিনি করোনা পজেটিভ। তার সংস্পর্শে থেকে তার স্ত্রী জেলা দায়রা জজ তিনিও করোনা পজেটিভ হয়েছেন জানান আব্দুল জলিল।

বেনাপোল বন্দরের উপপরিচালক(ট্রাফিক) মামুন কবীর তরফদার জানান, দেশের অর্থনীতিকে সচল রাখতে করোনার মধ্যেও প্রথম থেকে  স্বাস্থ্যবিধি মেনে বন্দরের কার্যক্রম সচল রাখা হয়েছে। গত বছর করোনার ভয়বহ অবস্থার মধ্যে কাজ করতে যেয়ে বন্দরের কর্মকর্তা,কর্মচারীরা  অনেকে আক্রান্ত হয়েছেন। তবে উপপরিচালক আব্দুল জলিল এনিয়ে পর পর দুই বার আক্রান্ত হয়েছেন। তিনি বর্তমানে নিজ বাড়িতে থেকে চিকিৎসা নিচ্ছেন। তার সব ধরনের খোঁজ খবর রাখছে স্থলবন্দর কর্তৃপক্ষ্।

এদিকে আব্দুল জলিলের দ্রূত সুস্থতা কামনা করেছেন বন্দরের বানিজ্যিক সংগঠনগুলো ও বন্দরের কর্মকর্তা কর্মচারীরা।

বেনাপোল আমদানি রফতানি সমিতির সহসভাপতি আমিনুল হক জানান, দায়িত্বশীল এ কর্মকর্তা করোনার ভয়বহতার মধ্যেও নিয়মিত কর্মস্থলে উপস্থিত থাকতেন। তিনি দ্রুত সুস্থ হয়ে কর্মস্থলে ফিরে আসবেন প্রত্যাশা রাখছি। 

এদিকে বেনাপোল বন্দর দিয়ে বর্তমান পরিস্থিতে ভারতের সাথে বানিজ্য ও যাত্রী যাতায়াত চালু  রয়েছে। এতে এ সীমান্ত করোনা সংক্রমনের ঝুকি সব সময় বেশি। তবে এ বছর করোনা পরীক্ষা ও স্বাস্থ্যবিধিতে মানুষের আগ্রহ কম লক্ষ্য করা গেছে।

এ সম্পর্কিত আরও খবর