সড়ক দুর্ঘটনা রোধে কমিটি গঠন

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সাভার (ঢাকা) | 2023-08-31 12:50:57

ঢাকার ধামরাইয়ে স্বেচ্ছাসেবী সংগঠন নিরাপদ সড়ক চাই (নিসচা) ধামরাই উপজেলা শাখার ৫৯ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়েছে।

শুক্রবার (২১ জানুয়ারি) বিকেল তিনটার দিকে ধামরাই উপজেলা ভূমি অফিস সংলগ্ন নিসচা'র উপজেলা কার্যালয়ে এক সভায় সকল সদস্যদের উপস্থিতিতে এ কমিটি ঘোষণা করা হয়।

নতুন এই কমিটিতে নিরাপদ সড়ক চাই (নিসচা) ধামরাই উপজেলা শাখার নতুন সভাপতি হয়েছেন মো. নাহিদ মিয়া, সহ সভাপতি মো. ইমরান হোসেন, আবুল কালাম মিজানুর রহমান, মো. মনিরুল ইসলাম, সাধারণ সম্পাদক দেওয়ান নজরুল ইসলাম, প্রচার সম্পাদক নাঈম ইসলাম সহ ৫৯ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়।

এছাড়াও নিরাপদ সড়ক চাই (নিসচা) ধামরাই শাখার উপদেষ্টা মণ্ডলীর সদস্য তালিকায় রয়েছেন, ধামরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হোসাইন মোহাম্মদ হাই জকী, ধামরাই পৌর মেয়র গোলাম কবির, ধামরাই থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ আতিকুর রহমান (পিপিএম), উপজেলা ভাইস চেয়ারম্যান মো. সিরাজ উদ্দিন, উপ-বিভাগীয় প্রকৌশলী আরাফাত সাকলাইন রাফি, বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সংগঠনের সহ-সাধারণ সম্পাদ সাইফুল ইসলাম রতন, ধামরাই প্রেসক্লাবের সাবেক সভাপতি আবু হাসান প্রমুখ।

নিরাপদ সড়ক চাই (নিসচা) ধামরাই উপজেলা শাখার সভাপতি মো. নাহিদ মিয়া জানান, নবগঠিত ২ বছর মেয়াদী নতুন কমিটির মুল ভিশন হচ্ছে ধামরাই উপজেলার অংশবিশেষে দুর্ঘটনার পরিমান কমিয়ে আনা। আজকে যে কমিটি ঘোষণা করা হলো পূর্বের কমিটির ন্যায় বিচার বিশ্লেষণ করে সংগঠনের কার্যক্রম কে বেগমান করার লক্ষ্যে যে সকল সদস্য ভূমিকা রেখে চলেছে তাদের এই কমিটিতে গুরুত্বপূর্ণ পদে মুল্যায়ন করা হয়েছে। এছাড়া কমিটির আজকের আয়োজনে বিগত সালের সড়ক দুর্ঘটনার চিত্র উপস্থাপন করা হয়।

তিনি আরো বলেন, সংগঠনের আয় ব্যয় হিসাবের চিত্র তুলে ধরাসহ সংগঠনের বিভিন্ন সাংগঠনিক কার্যক্রম সম্পর্কে সকলের সামনে উপস্থাপন করে তুলে ধরা হয়। সুতরাং আমাদের উপজেলার বিভিন্ন সামাজিক সংগঠন, রাজনৈতিক ব্যক্তিবর্গ, জনপ্রতিনিধিগণ, পুলিশ, প্রশাসনসহ সকলের প্রতি আহ্বান জানাচ্ছি সড়ক দুর্ঘটনা ও সড়কে বিশৃঙ্খলা রোধে ঐক্যবদ্ধ হয়ে সড়ক দুর্ঘটনামুক্ত ধামরাই উপজেলা গড়ে তোলার প্রত্যাশা করছি।

এ সম্পর্কিত আরও খবর