চলমান পরীক্ষা নেওয়ার দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজশাহী | 2023-08-25 23:35:01

করোনা সংক্রমণের ঊর্ধ্বগতির কারণে দু’সপ্তাহের জন্য শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে সরকার। এমন পরিস্থিতিতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে চলমান পরীক্ষাগুলো নেওয়ার দাবিতে রাজশাহীতে বিক্ষোভ-সমাবেশ হয়েছে।

শনিবার (২২ জানুয়ারি) সকালে রাজশাহী কলেজসহ বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা শহরের সাহেববাজার জিরো পয়েন্টে এ কর্মসূচি পালন করেন।

কর্মসূচিতে অংশ নিয়ে রাজশাহী কলেজের শিক্ষার্থী সুমাইয়া খাতুন বলেন, স্বাস্থবিধি মেনে আমরা পরীক্ষাগুলো শেষ করতে চাই। এর আগে করোনার কারণেই আমাদের জীবনের অনেকটা সময় হারিয়ে গেছে। আমরা এভাবে ক্ষতিগ্রস্ত হতে চাই না। যেভাবে রুটিন করা হয়েছিল, সেভাবেই যেন আমাদের পরীক্ষাগুলো নেওয়া হয়।

মাসুদ রানা নামে আরেক শিক্ষার্থী বলেন, আমাদের দাবি একটাই। স্বাস্থবিধি মেনে আমরা চলমান পরীক্ষাগুলো দিতে চাই। তিনি বলেন, আমাদের আর মাত্র তিনটা পরীক্ষা আছে। এই সময় পরীক্ষা বন্ধ হয়ে যাচ্ছে। অথচ সবকিছুই এখনও খোলা। আমরা আর এভাবে বাবা-মায়ের বোঝা হয়ে থাকতে চাই না। পড়াশোনা শেষ করতে চাই।

কর্মসূচিতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত রাজশাহীর বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা অংশ নেন। এ দিন সকাল ১০টার দিকে তারা বিভিন্ন কলেজ থেকে বিক্ষোভ মিছিল নিয়ে কর্মসূচিতে অংশ নেন। পরে প্রায় ঘণ্টাব্যাপী মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

এ সম্পর্কিত আরও খবর