শীত আরও বাড়তে পারে

, জাতীয়

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 19:02:48

সারা দেশ শনিবার কয়েকবার সূর্য উঁকি দিলেও তা কুয়াশার দাপটে নিস্তেজই ছিল। এ অবস্থা আরও দুদিন চলতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এদিকে গতকাল পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ৮ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। চলতি মৌসুমে তেঁতুলিয়ায় রেকর্ড হওয়া সর্বনিম্ন তাপমাত্রা এটি।

আবহাওয়া অফিস জানায়, এ সপ্তাহের মধ্যে এর থেকে আরও নিচে তাপমাত্রা নামতে পারে। এছাড়া আজ সারা দেশে রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। দেশের উত্তরাঞ্চলে দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে। দেশের অন্যত্র এটি প্রায় অপরিবর্তিত থাকতে পারে। ঢাকায় উত্তর-পূর্ব উত্তর দিক থেকে ঘণ্টায় এ সময় বাতাসের গতিবেগ থাকবে ৬ থেকে ১২ কিলোমিটার।

আবহাওয়াবিদরা জানিয়েছেন, চলতি মাসের শেষ দিকে সারা দেশে তাপমাত্রা আরও কমতে পারে। এ সময় ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি চলে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, খুলনা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু-এক জায়গায় হালকা বা গুঁড়ি গুঁড়ি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সারা দেশে মধ্যরাত থেকে সকাল পর্যন্ত হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে টেকনাফে ২৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায় ৮ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে যথাক্রমে ২৪ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস ও ১৫ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।

এ সম্পর্কিত আরও খবর