নিষিদ্ধ ঘোষিত বিট কয়েন ব্যবসায়ী চক্রের ২ সদস্য গ্রেফতার

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-24 19:59:15

অবৈধ বিটকয়েন ব্যবসা ও অনলাইনে প্রতারণার অভিযোগে একটি চক্রের মূলহোতাসহ দুইজনকে গ্রেফতার করেছে নওগাঁ ডিবি পুলিশ ও জাতীয় নিরাপত্তা সংস্থা (এনএসআই)।

শনিবার (২২ জানুয়ারি) নওগাঁ সদর এবং আত্রাই এলাকা হতে এক যৌথ অভিযানে বিটকয়েন চক্রের মূলহোতা এবং সমন্বয়কারী মো. রাকিবুল ইসলাম খন্দকার রকি এবং মো. সারোয়ার হোসেন ডলারকে গ্রেফতার করা হয়।

মো. রাকিবুল ইসলাম খন্দকার রকি এবং মো. সারোয়ার হোসেন ডলার দীর্ঘদিন যাবৎ অবৈধ বিটকয়েন ক্রয় বিক্রয়ের সাথে জড়িত থাকার তথ্য জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার কাছে আসে। এ অভিযোগের প্রেক্ষিতে মো. রাকিবুল ইসলাম খন্দকার রকি এবং মো. সারোয়ার হোসেন ডলারকে দীর্ঘদিন ধরে এনএসআই এবং নওগাঁ ডিবি পুলিশ পর্যবেক্ষণে রেখে তার সত্যতা পায়।

শনিবার নওগাঁ জেলা আত্রাই থানাধীন চৌড়বাড়ী গ্রামের নিজ বাসা থেকে মো. রাকিবুল ইসলাম খন্দকার রকিকে আটক করা হয়। রকির কাছ থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে সারোয়ার হোসেন ডলারকে নওগাঁ সদরের গোস্তাহাটির মোড় থেকে গ্রেফতার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা দীর্ঘদিন ধরে বিটকয়েন বেচাকেনার সাথে জড়িত বলে স্বীকার করেন।

অভিযানে মো. রাকিবুল ইসলাম খন্দকার কাছ থেকে ১টি ছাই রংয়ের POCO-M2 মডেলের মোবাইল ফোন, দুটি মোবাইল সিম, যার নম্বর সমূহ ০১৮৫০-৭৪৯৯৭৬ ও ০১৭৭৩-৭৮৭৬১১, ইসলামী ব্যাংক বাংলাদেশ লিঃ, হাটখোলা, বরিশাল শাখার একটি চেক বই, একটি চকলেট কালার ডাইরী যেখানে বিটকয়েন সম্পর্কিত তথ্যাদি রয়েছে- এসব উদ্ধার করা হয়। এছাড়া সারোয়ার হোসেন ডলারের কাছ থেকে একটি ব্লু রংয়ের Samsung Galaxy 9+ মোবাইল ফোন, একটি মোবাইল সিম, যার নম্বর ০১৮৮-৯৯৯-৭৪৪৩ এবং ব্যাংক এশিয়া এর স্বাধীন মাস্টার কার্ড উদ্ধার করা হয়। 

প্রতারক চক্রের বিরুদ্ধে এনএসআই এবং জেলা নওগাঁ ডিবি পুলিশ কর্তৃক সর্বদা সাঁড়াশি অভিযান অব্যাহত থাকবে বলে জানা যায়।

এ সম্পর্কিত আরও খবর