ঘুষ চাওয়ার অভিযোগ মামলা

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নোয়াখালী | 2023-08-24 07:15:53

সন্ত্রাসী কর্মকান্ড, ভূমি জবর দখলে সহযোগিতা ও মীমাংসার নামে ৫০ হাজার টাকা ঘুষ চাওয়ার অভিযোগ নোয়াখালীর চাটখিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল খায়ের ও দুই এএসআইয়ের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করা হয়েছে। মামলায় পুলিশ সদস্য ছাড়াও আরও ৯ জনকে আসামি করা হয়।

রোববার (২৩ জানুয়ারি) দুপুরে জেলার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ৭ নং আমলী আদালতে এ মামলা দায়ের করেন উপজেলার উত্তর বদলকোটের কাজী রফিক উল্লার ছেলে আবদুল ওয়াহেদ। এ ঘটনায় অভিযোগ তদন্তে আদালত পিবিআইকে নির্দেশ দিয়েছেন। মামলার বাদী পক্ষের আইনজীবী তাজুল ইসলাম মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার অভিযোগে জানা যায়, ১৩ জানুয়ারি সকালে বিবাদী পক্ষের সন্ত্রাসী বিভিন্ন দেশিয় অস্ত্রশস্ত্র নিয়ে ভূমি দখলের চেষ্টা করে। এসময় বাদী পক্ষের লোকজন ৯৯৯ এ কল কওে জানায়। পরে পুলিশের উপস্থিতি টের পেয়ে তারা পালিয়ে যায়। এরপর এএসআই জাকির হোসেন ও সুমন সিভিলে এসে হুমকি দেন
কেন ৯৯৯ এ কল করা হয়েছে। ওসি সাহেবের নির্দেশে আমরা এসেছি। আপনারা কাগজপত্র নিয়ে থানায় আসেন। পরে তারা থানায় আসলে ওসি তাদের বসিয়ে রেখে সময় ক্ষেপন করেন। এসময় তিনি অন্যত্র জমি কিনে দেয়ারও প্রস্তাব করেন।

পুলিশের ওসি আবুল খায়েরসহ এএসআই জাকির হোসেন ও এএসআই সুমন সন্ত্রাসী কর্মকান্ড, ভূমি জবর দখলে সহযোগিতা ও মীমাংসার নামে ৫০ হাজার টাকা ঘুষ চাওয়ার অভিযোগ করা হয়।

মামলার বাদী আবদুল ওয়াহেদ জানান, ওসি সাহেব ১৩ জানুয়ারি আমার বাবা ও ভাইকে থানায় ডেকে নিয়ে বসিয়ে রেখে আমাদের জায়গায় জোরপূর্বক আরেক পক্ষকে জায়গা দখলে নিয়ে দিয়েছে। আমাদের ওসি সাহেব খতিয়ান দেখাতে বললে আমারা খতিয়ান দেখাই পরে ওসি আমাদের অন্য জায়গায় জমি কিনে
দেয়ার কথা বলেন। ওসি কেন আমাদের কথা বলবেন?

তিনি বলেন, এএসআই জাকির হোসেন ও সুমন সিভিলে এসে হুমকি ধমকি দিচ্ছেন। ওসি সাহেব নাকি তাদের পাঠিয়েছেন আমরা দখলকারীদের কাজে কেনো বাধা দিচ্ছি।

এ বিষয়ে জানতে চাটখিল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তার নাম্বারে যোগাযোগ করা হলে চাটখিল থানার পরিদর্শক তদন্ত ফোন রিসিভ করেন। তিনি জানান ওসি সাহেব অসুস্থ।
পিবিআই জেলা পুলিশ সুপার মিজানুর রহমান মুন্সী জানান, এ বিষয়ে এখনো কাগজপত্র হাতে পাইনি। নথিপত্র হাতে পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। 

এ সম্পর্কিত আরও খবর