আরাফাত রহমান কোকোর মৃত্যুবার্ষিকী আজ

, জাতীয়

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 09:54:35

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার কনিষ্ঠ পুত্র আরাফাত রহমান কোকোর সপ্তম মৃত্যুবার্ষিকী আজ ২৪ জানুয়ারি। ২০১৫ সালের এই দিনে মালয়েশিয়ায় তার মৃত্যু হয়। 

বিএনপির সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, কোকোর মৃত্যুবার্ষিকী উপলক্ষে আজ সোমবার সকালে বনানী কবর প্রাঙ্গণে কোরআনখানি, দুপুর ১২টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ও বিকেল ৫টায় গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। এ ছাড়া ঢাকা মহানগরের ২৬ থানায় দুস্থদের মধ্যে খাবার বিতরণ করা হবে।

দলের সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী জানান, করোনা পরিস্থিতি বিবেচনায় প্রতিটি কর্মসূচিতে স্বাস্থ্যবিধি কঠোরভাবে অনুসরণ এবং সীমিত সংখ্যক নেতাকর্মীর উপস্থিতি নিশ্চিত করতে বলা হয়েছে।

আরাফাত রহমান কোকো ২০০৭ সালে তত্বাবধায়ক সরকারের সময় রাজনৈতিক মামলায় গ্রেফতার হন। তিনি ২০০৮ সালের ১৭ জুলাই সুপ্রিম কোর্টের অনুমতি নিয়ে উন্নত চিকিৎসার জন্য থাইল্যান্ড যান এবং পরবর্তীকালে সেখান থেকে মালয়েশিয়ায় গিয়ে বসবাস ও চিকিৎসা করছিলেন। ২০১৫ সালের ২৪ জানুয়ারি হৃদরোগে আক্রান্ত হয়ে কুয়ালালামপুরের মালয়েশিয়া জাতীয় মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন ও সেখানেই মৃত্যুবরণ করেন। ২৭ জানুয়ারি তাকে বনানী কবরস্থানে দাফন করা হয়।

 

এ সম্পর্কিত আরও খবর