নয়াপল্টনের ঘটনায় ৩ মামলা দায়ের, গ্রেফতার ৪৪

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 12:07:35

নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের সামনে পুলিশের ওপর হামলা ও দু’টি গাড়িতে আগুনে পড়ানোর ঘটনায় পল্টন থানায় তিনটি মামলা দায়ের করা হয়েছে। এ ঘটনায় এখন পর্যন্ত ৪৪ জন গ্রেফতার করা হয়েছে। তাছাড়া জড়িত সন্দেহে আরও প্রায় ৩০ জনকে শনাক্ত করা হয়েছে।

বুধবার (১৪ নভেম্বর) ঢাকা মেট্রোপলিটান পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া একটি বেসরকারি টেলিভিশনের লাইভ প্রোগ্রামে একথা বলেন।

এদিকে পল্টন থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল হাসান বার্তা২৪.কমকে বলেন, গাড়ি ভাঙচুর, অগ্নিসংযোগ, সরকারি কাজে বাধার অভিযোগে বিএনপি নেতা মির্জা আব্বাসকে আসামি করা হয়েছে। মোট ৩টা মামলা করা হয়েছে। এসব মামলায় ৪৪ জনকে গ্রেফতার করা হয়েছে।

এর আগে বুধবার বেলা ১২টার দিকে বিএনপির কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে নেতাকর্মীদের ব্যাপক ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ ঘটনায় বিএনপি নেতাকর্মীদের উপর পুলিশ টিয়ার সেল ও রাবার বুলেট ছুড়ে। পরে অবশ্য বিএনপি নেতাকর্মীরা পুলিশের একাধিক গাড়িতে আগুন ধরিয়ে দেয়।

সংঘর্ষে বিএনপির নেতাকর্মী আহত হয়। তবে ঘটনায় মোট ২৩ জন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য আহত হয়।

এর আগে মনোনয়নপত্র সংগ্রহে বিএনপি কার্যালয়ের বাইরে সকাল থেকে আনন্দঘন পরিবেশে উপচেপড়া ভীড় ছিল। অপরদিকে বেলা ১১টার দিকে নয়াপল্টনে দলীয় কার্যালয়ে বড় শোডাউন নিয়ে মনোনয়ন ফরম নিতে আসেন ঢাকা-৮ আসনের মনোনয়নপ্রত্যাশী বিএনপি নেতা মির্জা আব্বাস। এ কারণে আশেপাশের সড়কে যান চলাচল বন্ধ হয়ে পড়ে। সেখান থেকেই এই সংঘর্ষের সুত্রপাত হয়।

এ সম্পর্কিত আরও খবর