রংপুরে নৌকা প্রতীকে আগুন, এলাকায় উত্তেজনা

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-26 00:59:10

রংপুরের মিঠাপুকুর উপজেলার কাফ্রিখাল ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীকে আগুন দিয়ে পোড়ানোর ঘটনা ঘটেছে। এরপর থেকে এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) সকালে নৌকা প্রতীকে আগুন দেওয়ার বিষয়টি জানাজানি হলে সমর্থকরা সেখানে জড়ো হয়ে ক্ষোভে ফেটে পড়েন।

এর আগে, সোমবার (২৪ জানুয়ারি) গভীর রাতে ওই ইউনিয়নের মোটরসাইকেল প্রতীকের প্রার্থীর বাড়ি সংলগ্ন মাঠের বাজারে টানানো কাঠ ও বাঁশ দিয়ে তৈরি প্রতীকী নৌকায় আগুন দেয় দুর্বৃত্তরা।

পুলিশ ও স্থানীয়রা জানান, আগামী ৭ ফেব্রুয়ারি এই ইউপিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচন উপলক্ষে মাঠের বাজারে আওয়ামী লীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী খলিলুর রহমান সরকার রাজার সমর্থকরা বাঁশ-কাঠ দিয়ে নৌকার প্রতীকী টানায়। সোমবার রাত ১টার দিকে কে বা কারা সেটাতে আগুন দেয়।

এ ঘটনায় সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তাসহ বিভিন্ন দফতরে অভিযোগ দিয়েছেন নৌকা মার্কার চেয়ারম্যান প্রার্থী খলিলুর রহমান সরকার রাজা।

মিঠাপুকুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোস্তাফিজার রহমানের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, বিকেলে ঘটনাস্থল আমি পরিদর্শন করেছি। ঘটনার সঙ্গে জড়িতদের চিহ্নিত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এ সম্পর্কিত আরও খবর