৪র্থ গণবিজ্ঞপ্তি প্রকাশের দাবি ১৬তম নিবন্ধনধারী চাকরি প্রার্থীদের

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-26 01:32:53

দ্রুত চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রকাশের দাবি জানিয়েছে চূড়ান্তভাবে পাস করা ১৬তম নিবন্ধনধারী চাকরি প্রার্থীরা।

বুধবার (২৬ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবের সামনে এই দাবিতে তারা মানববন্ধন করেন। পরে তারা বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) মহাপরিচালক বরাবর স্মারকলিপি প্রদান করে।

মানববন্ধনে অংশ নেওয়া চাকরি প্রার্থীরা তাদের দ্রুত নিয়োগ দিয়ে বেকারত্ব লাঘবের দাবি তুলেন। মানববন্ধন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শিক্ষামন্ত্রী এবং এনটিআরসির উদ্দেশ্যে তিনটি দাবি তুলে ধরেন।

দাবিগুলো হলো- মুজিববর্ষেই ৪র্থ গণবিজ্ঞপ্তি প্রকাশ, ১৬তমদের বয়স বিবেচনায় ৩৫+ আবেদন করার সুযোগ দিতে হবে, বিজ্ঞপ্তি প্রকাশের সুনির্দিষ্ট তারিখ ঘোষণা ও ইনডেক্স মুক্ত নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ।

৪র্থ গণবিজ্ঞপ্তি প্রত্যাশীরা ক্ষোভ প্রকাশ করে বলেন, ২০১৯ সালের ২ মে প্রকাশিত নিয়োগ বিজ্ঞপ্তির লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয় ১৪ নভেম্বর ২০২০ তারিখে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের ভাইভা অনুষ্ঠিত হয় ২০২০ সালের ২ ডিসেম্বর। এরপর ১৭ অক্টোবর ২০২১ সালে চূড়ান্ত ফলাফল প্রকাশ হয় যেখানে ১৮হাজার ৫০০ জন পাস করে।

কিন্তু ভাইভা পরীক্ষা শেষ হওয়ার সাতদিন পূর্বে ৩য় গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। যাতে ১৬তম নিবন্ধনধারীদের হতাশ হতে হয় । তারা এখন চতুর্থ গণবিজ্ঞপ্তির আশায় দিন গুণছেন।

এ সম্পর্কিত আরও খবর