কাদের মির্জার বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ ৭ প্রার্থীর

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নোয়াখালী | 2023-08-25 09:19:11

নোয়াখালীর বসুরহাট পৌরসভার মেয়র আব্দুল কাদের মির্জার বিরুদ্ধে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ করেছেন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীরা।

বুধবার (২৬ জানুয়ারি) দুপুরে কোম্পানীগঞ্জ উপজেলার সাত ইউপি চেয়ারম্যান প্রার্থী এক সঙ্গে নোয়াখালী পুলিশ সুপার কার্যালয় ও জেলা প্রশাসকের কার্যালয়ে লিখিত অভিযোগ দেন।

লিখিত অভিযোগে বলা হয়, বসুরহাট পৌরসভার মেয়র আব্দুল কাদের মির্জা আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে তাঁর অনুসারী জনবিচ্ছিন্ন প্রার্থীদের জোরপূর্বক কেন্দ্র দখল করে অবৈধভাবে নির্বাচিত করার লক্ষ্যে ৭টি ইউনিয়নে হীন চেষ্টা চালিয়ে যাচ্ছে। কাদের মির্জা ইতিমধ্যে তার সন্ত্রাসীদের দিয়ে এবং তিনি সশরীরে বিভিন্ন ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে উপস্থিত হয়ে বিভিন্ন দলের নেতাকর্মীসহ আমাদের কর্মী সমর্থক ও সাধারণ ভোটারদের ভয়ভীতি প্রদর্শন করছে। মোবাইল ফোনে অনেককে হুমকি দিচ্ছে। এতে করে সাধারণ ভোটারদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

অভিযোগে আরও বলা হয়, তিনি নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে পৌরসভার সরকারি গাড়িসহ তাঁর সশস্ত্র সন্ত্রাসীদের সঙ্গে করে গাড়ি বহর নিয়ে বিভিন্ন গণসংযোগে উপস্থিত হয়ে উসকানিমূলক বক্তব্য প্রদানের মাধ্যমে নির্বাচনী পরিবেশ নষ্ট করার অপচেষ্টায় লিপ্ত রয়েছেন। ফলে আগামী ৭ ফেব্রুয়ারি অনুষ্ঠিত নির্বাচনে দাঙ্গা-হাঙ্গামসহ সন্ত্রাসী কর্মকাণ্ড সংগঠিত হওয়ার আশঙ্কা রয়েছে। এমতাবস্থায় আব্দুল কাদের মির্জার এমন উসকানিমূলক কর্মকাণ্ড বন্ধসহ তাঁর গাড়ি বহরে থাকা সশস্ত্র সন্ত্রাসীদের কাছ থেকে অবৈধ অস্ত্র উদ্ধারপূর্বক একটি অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আবেদন জানানো হয়।

লিখিত অভিযোগ দেওয়া প্রার্থীরা হলেন- ২নং চরপার্বতী ইউপির চেয়ারম্যান প্রার্থী মাহবুবুর রশীদ মঞ্জু, মুছাপুর ইউপির চেয়ারম্যান প্রার্থী নজরুল ইসলাম চৌধুরী শাহীন, ৮নং চর এলাহী ইউপির প্রার্থী আব্দুর রাজ্জাক, ৬নং রামপুর ইউপির প্রার্থী সিরাজিস সালেকীন রিমন, ৩নং চরহাজারী ইউপিতে নুরুজ্জামান স্বপন, ৫নং চরফকিরা ইউপির প্রার্থী জায়দল হক কচি, ১নং সিরাজপুর ইউপির প্রার্থী মাঈন উদ্দিন মামুন।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে বসুরহাট পৌরসভার মেয়র আব্দুল কাদের মির্জা বলেন, আমি কোন সন্ত্রাসী নিয়ে চলি না। দলের নেতাকর্মী আমার সাথে থাকে। অবাধ-সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন করার জন্য প্রশাসন আমার থেকে যে সহযোগিতা চাইবে, আমি সেই সহযোগিতা করব।

এ বিষয়ে নোয়াখালী জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান বলেন, অভিযোগ দাখিল করার বিষয়টি আমি শুনেছি। তবে এখনো অভিযোগ পত্রটি আমার হাতে আসেনি।

এ সম্পর্কিত আরও খবর