যানবাহনের চাপ নেই দৌলতদিয়া ঘাটে

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজবাড়ী | 2023-08-28 03:50:01

যানবাহনের কোন চাপ নেই দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার মানুষের রাজধানীর অন্যতম প্রবেশদ্বার রাজবাড়ীর গোয়ালন্দের দৌলতদিয়া ঘাটে। নদী পারের অপেক্ষায় আসা যানবাহনগুলো সরাসরি ঘাটের আনুষ্ঠানিকতা শেষে উঠে পড়ছে ফেরিতে। কোন ভোগান্তি নেই ঘাট এলাকাতে। 

ঘাটের চিরচেনা রুপ পাল্টে গিয়েছে। যে ঘাটে নদী পারের জন্য ঘন্টার পর ঘন্টা অপেক্ষা করতে হয়েছে ঢাকা-খুলনা মহাসড়কে। সেই মহাসড়ক এখন ফাঁকা। ঘাট এলাকাতে নেই কোন কোলাহল। যাত্রীর চাপও নেই তেমন একটা। ভোগান্তি বা অপেক্ষা ছাড়ায় নদী পার হতে পেরে সবাই খুশি। সব সময়ই যেন এমন থাকে এমনটাই প্রত্যাশা সবার। 

ছবি: বার্তা২৪.কম

বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) সকালে দৌলতদিয়া ঘাটে গিয়ে দেখা যায়, ঘাটের ৫ নং পল্টুনের তিনটি পকেটেই অবস্থান করছে ফেরি। পাটুরিয়া প্রান্তে থেকে ছেড়ে এসে এ সকল ফেরিগুলো অপেক্ষা করছে যানবাহনের। ফেরি থেকে যানবাহন নেমে যাওয়ার সাথে সাথেই দৌলতদিয়া প্রান্তের যানবাহনগুলো সরাসরি ফেরিতে উঠে যাচ্ছে। 

অন্যদিকে দৌলতদিয়া জিরো পয়েন্টে দেখা যায় ৪০-৫০টি পণ্যবাহীট্রাক, দূরপাল্লার পরিবহন ও ব্যক্তিগত ছোট গাড়ী। ঘাটের আনুষ্ঠানিকতা শেষে যানবাহনগুলো সরাসরি পল্টুনে চলে যাচ্ছে।  

ছবি: বার্তা২৪.কম

ব্যক্তিগত গাড়ীর চালক মামুন হোসেন বার্তা২৪.কমকে বলেন, আজ কয়েক দিন ধরেই ঘাটের অবস্থা ভাল। একেবারেই স্বাভাবিক। কাউন্টার থেকে টিকিট নিয়ে সরাসরি ফেরিতে চলে এসেছি। সারা বছর যদি এমন থাকত তাহলে বেশ ভালো হতো। আমাদের সময় এবং অর্থ দুটোই বেঁচে যেত। 

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহনের (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক (বাণিজ্য) নাসির খান বার্তা২৪.কমকে বলেন, আমরা সব সময় চেষ্টা করি ঘাট স্বাভাবিক রাখার। তবে প্রাকৃতিক দূর্যোগের কারনে অনেক সময় সেটা সম্ভব হয় না। বর্তমান পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ১৬ টি ফেরি চলাচল করছে এবং ঘাটে এই মুহূর্তে কোন বাড়তি যানবাহনের চাপ নেই।

এ সম্পর্কিত আরও খবর