প্রধানমন্ত্রীর চিফ কম্পট্রোলার পরিচয়ে প্রতারণাকারী গ্রেফতার

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম,ঢাকা | 2023-08-31 07:50:29

প্রধানমন্ত্রী কার্যালয়ের চিফ কম্পট্রোলার পরিচয়ে রেসিডেন্সিয়াল মডেল কলেজের অধ্যক্ষকে ফোন করে এক ছাত্রকে ভর্তির জন্য চাপ প্রয়োগকারী প্রতারককে তেজগাঁও থানা নাজনীনবাগ থেকে গ্রেফতার করেছে মোহাম্মদপুর থানা পুলিশ।

বুধবার (২৬ জানুয়ারি) তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতের নাম চন্দ্রশেখর মিস্ত্রি (৪২ )।

বৃহস্পতিবার (২৭ জানুয়ারি)তেজগাঁও বিভাগ কার্যালয়ে উপ-পুলিশ কমিশনার বিপ্লব কুমার সরকার এ তথ্য জানান।

তিনি বলেন, গত ২০ জানুয়ারি দুপুরে প্রধানমন্ত্রীর কার্যালয়ের চিফ কম্পট্রোলার পরিচয়ে এক ব্যক্তি ঢাকা রেসিডেন্সিয়াল মডেল কলেজের অধ্যক্ষকে ফোন করে একজন ছাত্রকে ভর্তির জন্য চাপ প্রয়োগ করে। ওই অভিযোগের প্রেক্ষিতে গতকাল তেজগাঁও থানার নাজনীনবাগ এলাকা থেকে চন্দ্রশেখর মিস্ত্রিকে গ্রেফতার করেছে মোহাম্মাদপুর থানা পুলিশ।

এসময় প্রতারক চন্দ্রশেখর মিস্ত্রির কাছ থেকে সরকারি - বেসরকারি প্রতিষ্ঠানের জব সার্কুলারের বিপরীতে উল্লেখযোগ্য সংখ্যক চাকরি প্রার্থীর সিভি, সরকারি - বেসরকারি প্রতিষ্ঠানের চাকরির বিজ্ঞপ্তি , বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের বদলির আবেদন, বিভিন্ন সরকারি স্কুল কলেজের ভর্তির আবেদন, সরকারের উচ্চপদস্থ কর্মকর্তাদের নাম, মোবাইল নম্বর ও সিল এবং ৬ টি মোবাইল ফোন, ৪ টি ডেবিট কার্ড, বিভিন্ন ব্যাংকের চেক জব্দ করা হয় বলে জানান উপ-পুলিশ কমিশনার।

তিনি আরও বলেন, চন্দ্রশেখর মিস্ত্রি নিজেকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের চীফ কম্পট্রোলার, প্রধানমন্ত্রীর এপিএস, স্বরাষ্ট্রমন্ত্রী মহোদয়ের এপিএস, মন্ত্রীপরিষদ সচিব মহোদয়ের পিএস, বাংলাদেশ সেনাবাহিনী ও বাংলাদেশ পুলিশের উর্দ্ধতন কর্মকর্তার পরিচয়ে সরকারি - বেসরকারি চাকরিতে নিয়োগ, বদলি, স্কুল কলেজে ভর্তি, জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে প্রেরণ, গণভবন এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রবেশ পাশ ও প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাতের ব্যবস্থা করে দেওয়ার কথা বলে শতাধিক লোকের কাছ থেকে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে বলে তথ্য পাওয়া গেছে ।

প্রতারক চন্দ্রশেখর মিস্ত্রি যখন মোবাইল ফোনে নিজেকে উচ্চপদস্থ সরকারি কর্মকর্তা হিসেবে পরিচয় দিত, আগে থেকে তার কন্ঠ নকল করার প্র্যাকটিস করে অবিকলভাবে তার মত করে কথা বলত। তার মোবাইল ফোনের কললিস্ট পর্যালোচনা করে এসব তথ্যের সত্যতা পাওয়া গেছে বলে জানান তিনি।

চন্দ্রশেখর মিস্ত্রি ২০১৬ সালে প্রধানমন্ত্রীর কার্যালয়ের কর্মকর্তা পরিচয়ে প্রতারণার অভিযোগে তেজগাঁও থানায় গ্রেফতার হয় বলে জানান উপ-পুলিশ কমিশনার বিপ্লব কুমার সরকার।

এ সম্পর্কিত আরও খবর