সরকারে বিরুদ্ধে একটি মহল অসম্ভব ভাবে ষড়যন্ত্রে লিপ্ত: আইভী

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নারায়ণগঞ্জ | 2023-08-24 05:35:18

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে নব নির্বাচিত মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী বলেন, সরকার কি কি করছে, কি করে সেটা আপনারা জানেন। সরকার যে কাজগুলো করছে সেটা সারা বিশ্বে রোল মডেল হিসেবে বিবেচিত হচ্ছে। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। কিন্তু একটি মহল কিন্তু বসে নাই। অসম্ভবভাবে ষড়যন্ত্রে লিপ্ত আছে। কিভাবে এই সরকারকে ছোট করা যায়। সরকারের বিরুদ্ধে অপপ্রচার করা যায়, সে ব্যাপারে আমাদের সবাইকে সোচ্চার থাকতে হবে। আমাদের এই সরকার স্বাধীনতার সপক্ষের একটি শক্তি। সেই সরকার আমাদের নেতৃত্ব দিচ্ছে। এমন কোন সেক্টর নাই যারা কম বেশি লাভবান হচ্ছে না। সেটা নারী ক্ষমতা থেকে শুরু করে মুক্তিযোদ্ধা, বয়স্কভাতা, প্রতিবন্ধীভাতাসহ প্রচুর কাজ করা হচ্ছে। কিন্তু আমাদের প্রচারটা একটু কম বলে আমরা অনেক সময় বলি যে সরকার কি করছে। সরকার বহু কিছু করেছে। সেগুলো তুলে ধরতে হবে।

বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) দুপুরে জেলা পরিষদের উদ্যোগে মর্গ্যান গার্লস স্কুল এন্ড কলেজে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও সম্মাননা চেক প্রদান অনুষ্ঠানের বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক)।

তিনি বলেন, মুক্তিযোদ্ধাদের আমি কৃতজ্ঞতা জানাচ্ছি। আপনারা সব সময় আমার পাশে ছিলেন। ২০১১ সালে কঠিন একটা মূহুর্তে সর্বপ্রথম মুক্তিযোদ্ধারা আমাকে নিয়ে মাঠে নেমেছিল। আমি এই কথা কোন দিনও ভুলবো না। মৃত্যুর আগ পর্যন্ত মনে রাখবো। আপনাদের প্রতি সেই সম্মান-শ্রদ্ধা আমার ভিতরে লালিত হবে। ২০১৬ তেও তাই করেছিলেন, ২০২২ সালেও আমি প্রথম প্রচারণা করেছিলাম মুক্তিযোদ্ধাদের নিয়ে। আপনাদের সাথে আমার একটা আত্মিক সম্পর্ক আছে, একটা হৃদয়ের বন্ধন আছে। সেটা আমার বাবার কারণেই হোক অথবা সিটি করপোরেশনের মেয়র হয়ে তিন বার আপনাদের সাথে আছি, পৌরসভাতেও ছিলাম সেই কারণেই হোক।

তিনি আরও বলেন, সরকার কিন্তু শহীদ মুক্তিযোদ্ধাদের খুঁজে খুঁজে শনাক্ত করে তাদের কবরকে বাঁধাই করে দিচ্ছে। এই যে সরকার আমাদের জন্য এত কিছু করছে আমাদেরও কিন্তু কিছু দায়বদ্ধতা আছে দেশের জন্য কিছু করার। আপনারা জীবনের বাজি রেখে বঙ্গবন্ধুর নির্দেশে এই দেশকে স্বাধীন করেছেন। এখন নিশ্চয় আপনারা যে অর্থনীতিক মুক্তি আমাদের প্রধানমন্ত্রী দিতে চাচ্ছেন, তার জন্য আমারা আরেকবার প্রয়োজন হলেও যেন নিজের জীবন দিতেও প্রস্তুত থাকি। এটাও যেন আমাদের মাথায় থাকে যে ২০২৩ সালে প্রধানমন্ত্রীকে পুনরায় আমরা প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চাই। যতই ষড়যন্ত্র হোক না কেন এই ষড়যন্ত্রকে ছিন্ন করে আমরা এই উন্নয়নের ধারাকে অব্যাহত রাখবো। আমাদের সর্ব সেক্টরের যে কাজ গুলো চলছে সেই ধারাকে অব্যাহত রাখার জন্য আমাদের এ সরকারকে প্রয়োজন। এটার জন্য আমরা যে যেখানেই থাকি না কেন সেখানে থেকে আমরা এই কাজগুলো করবো। সরকারের ভালো কাজগুলো তুলে ধরবো।

এই সময় এসপিকে অনুরোধ করে তিনি বলেন, ইদানিং একটু ছিনতাই-টিনতাই বেড়েছে এদিকে একটু খেয়াল রাখবেন। কারণ অনেক বড় বড় কাজ হচ্ছে, এই ছোট ছোট কাজের জন্য যেন আমাদের বদনাম না হয় সেদিকে একটু খেয়াল রাখবেন।

তিনি আরও বলেন, আমরা মন্ত্রী মহদোয়ের নেতৃত্বে নারায়ণগঞ্জ জেলায় শুধু মুক্তিযোদ্ধ না, আমরা সব সেক্টরে খুব সুন্দরভাবে কাজ করতে চাই। বিশেষ করে জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতৃত্বে আমরা আগাতে চাই। এই জন্য মন্ত্রীর সহযোগীতা চাই। জেলা পরিষদের চেয়ারম্যানসহ সকলের সহযোগীতা চেয়ে আপনারা আমাকে যখন যেভাবে যেভাবে ডাকবেন আমি যেন সেখানে আপনাদের হয়ে কাজ করতে পারি।

জেলা পরিষদ চেয়ারম্যান ও মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন ছিলেন জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোস্তাফিজুর রহমান, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার নুরুল হুদা।

এ সময় আরও উপস্থিত ছিলেন জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান সিরাজুল ইসলাম, আওয়ামী লীগের জাতীয় পরিষদের সদস্য আনিসুর রহমান দিপু, জেলা আওয়ামী লীগের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল কাদির, যুগ্ম সম্পাদক জাহাঙ্গীর আলম প্রমুখ।

এই সময় জেলার ১৬১ জন মুক্তিযোদ্ধাকে সংবর্ধনা ও সম্মাননা স্বরূপ ১০ হাজার টাকার চেক প্রদান করা হয়।

এ সম্পর্কিত আরও খবর