ফরিদপুরে ভেজাল সার কারখানায় অভিযান-সিলগালা

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ফরিদপুর | 2023-08-27 10:49:55

ফরিদপুরের মধুখালীর বাগাটের বন্দর গ্রামের একটি বাড়ীতে নকল সার তৈরির কারখানার সন্ধান পাওয়া গেছে। ভেজাল ওই কারখানায় অভিযান চালিয়ে প্রায় ৪ লক্ষাধিক টাকার নকল সার ও সার তৈরির উপকরন ধ্বংস করেছে উপজেলা কৃষি সম্প্রসার অধিদপ্তর। এ সময় নকল সার তৈরির কাজে ব্যবহৃত একটি মিক্সিং মেশিন জব্দ করা হয়।

বুধবার (২৬ জানুয়ারি) বিকালে উপজেলার বাগাট ইউনিয়নের সাহাপাড়া সংলগ্ন বন্দর গ্রামের সুমন সরদারের বাড়ীতে তৈরি ভেজাল কারখানায় অভিযান চালানো হয়। ওই বাড়িটি ভাড়া নিয়ে রাজবাড়ী জেলার বালিয়াকান্দী উপজেলার আনন্দ বাজার গ্রামের সৈয়দ আলী শেখের ছেলে মো. পারভেজ শেখ ভেজাল সার কারখানাটি গড়ে তােলেন।

এ বিষয়ে বাগাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মতিয়ার রহমান খান জানান, অভিযান পরিচালনার সময় আমি নিজে ঘটনাস্থলে উপস্থিত ছিলাম। আমার ইউনিয়নে এই চক্রটি দীর্ঘদিন ধরে এই অপকর্ম করে আসছিল জানা ছিল না। এই ভেজাল সার কৃষক ও কৃষি জমি ও ফসলের জন্য মারাত্মক ক্ষতিকর।

ফরিদপুরের মধুখালী উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ আলভীর রহমান জানান, সংবাদ পেয়ে ওই বাড়িতে অভিযান পরিচালনা করি এবং ওই কারখানাটি সিলগালা করে দেই। এ বিষয়ে মধুখালী থানায় একটি সাধারন ডায়রি করা হয়েছে। তিনি আরও বলেন এ সময় ওই কারখানাতে এর সাথে জড়িত কেউ উপস্থিত ছিলো না। জড়িতরা আগেই পালিয়ে যায়।

উল্লেখ্য, এ চক্রটি এসিআই সহ বিভিন্ন কােম্পানির প্যাকেট ব্যাবহার করে ভেজাল সার ও কীটনাশক তৈরি করে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছিল।

এ সম্পর্কিত আরও খবর