‘সামনে বাংলাদেশের ওপর বড় রকমের আঘাত আসছে’

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নারায়ণগঞ্জ | 2023-08-21 05:19:24

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান বলেছেন, সামনে প্রচণ্ড রকমের বড় একটি আঘাত আসছে। কার ওপরে, আওয়ামী লীগের ওপরে? না দেশের ওপরে। আমাদের অস্তিতের ওপরে, আমাদের ভবিষ্যৎ প্রজন্মের ওপরে, কে সেভ করতে পারে? ওপরে আল্লাহ আছেন সৃষ্টিকর্তা যে যে নামেই ডাকেন। দুনিয়াতে একজনই আছে। তার নাম হচ্ছে জাতির পিতার কন্যা শেখ হাসিনা। ওনি হিমালয়ের পবর্তের মতো বাংলাদেশকে পাহারা দিচ্ছেন। যত ধাক্কা আসছে নিজের ওপরে নিচ্ছেন।

শনিবার (২৯ জানুয়ারি) ঢাকা-নারায়ণগঞ্জ লিংকরোডের পাশে নম পার্কে আয়োজিত এক কর্মী সভায় এসব কথা বলেন তিনি।

শামীম ওসমান বলেন, সময় আসছে, আমাদের লড়াইয়ের জন্য প্রস্তুত হতে হবে। আন্তর্জাতিক রাজনীতি চলছে। হয়তো আগামী এক-দুই মাসে একটা আঘাত করার চেষ্টা হবে। তারা জিততে পারবে না কারণ নেত্রীর ওপর আল্লাহর রহমত আছে। আমার ভেতরেও রক্তক্ষরণ হয়েছে। আমি জানি, ইচ্ছা করলে কী করতে পারি। আমি জবাব দেওয়ার ক্ষমতা রাখি।

তিনি বলেন, গত পরশু জাতির পিতার কন্যা সংসদে একটা ভাষণ দিয়েছেন। সেখানে তিনি অনেক কিছুর ইঙ্গিত দিয়েছেন। সামনে আমাদের চরম কঠিন পরীক্ষা অতিক্রম করতে হবে। আমাদের দায়িত্ব এই মেসেজটা সবার কাছে পৌঁছে দেওয়া। কমিটির রাজনীতি আমরা করি না। কমিটি রাজনীতি করিও নাই এখনও করবো না, ভবিষ্যতেও করতে চাই না। আজকে আমরা যারা এখানে উপস্থিত আছি একটা জিনিস বলতে চাই আমরা মরে প্রমাণ করতে চাই আমরা শেখ হাসিনার লোক ছিলাম, শেখ হাসিনার আছি, শেখ হাসিনার থাকবো। এর বাইরে আমাদের অন্য কিছু চিন্তা করার সুযোগ নাই।

সিটি করপোরেশন নির্বাচন নিয়ে তিনি বলেন, এই নির্বাচন আসলেই চতুর্দিকে খেলা শুরু হয়ে যায়। কেন হয় আমি ঠিক জানি না। ২০১১ তে কি করেছি আমি জানি, ২০১৬ তে কি করেছি আমি জানি, এবার কি করেছি আমি জানি বলবো না কারণ দলকে ভালোবাসি। কিন্তু এবারেরটা যেন কেমন এলোমেলো হয়ে গেছে। একটা রক্তক্ষরণ হয়ে গেছে। রাজনীতিতে আমি কোন সময় কষ্ট পাইনি। কষ্ট হয়েছে, আঘাত পেয়েছি, বোমা হামলা হয়েছে, গুলি করার চেষ্টা করা হয়েছে, মারার চেষ্টা করা হয়েছে। এটা কোন বিষয় না। রাজনীতিতে এটা থাকবেই। একটা ঘটনা ঘটে ছিল কবরস্থানে। সেটা কোনও সন্তানই এটা মানতে পারে না। আমি বলেছিলাম গোপনেও হলেও তাদের বলেন আল্লাহর কাছে মাফ চাইতে। শয়তান আর ফেরেশতা ছাড়া সবাই ভুল করে। তাও হয়নি, তাই কষ্টটা আরও বেড়ে গেছে।

শামীম ওসমান বলেন, কেউ কেউ বলে, কেউ কেউ লেখে যে আমাকে দিয়ে নাকি সরকার অর্থাৎ প্রধানমন্ত্রী কিংবা আমার দল তৈমুর আলম খন্দকার ভাইকে নাকি নির্বাচনে দাঁড়া করিয়েছে। আমি আল্লাহকে সাক্ষী রেখে বলতে চাই রোজ কেয়ামতে নবীর সাফায়াত পাবো না। আমার দল, আমার নেত্রী, আমার কেন্দ্রীয় নেতা কেউ আমাকে এই নির্দেশনা দেন নাই যে তুমি বিএনপি থেকে একজন প্রার্থী দাঁড়া করাও। এত নিচে নেমে চিন্তা করা আমার নেত্রীর নাই। রাজনীতে কিছু নোংরামি আছে।

মেধাবী ছাত্র তানভীর আহমেদ ত্বকী হত্যা প্রসঙ্গে তিনি বলেন, কেউ কেউ এই হত্যাকাণ্ড নিয়ে সস্তা জনপ্রিয়তা চাইছেন। কয়েক দিন পর থেকেই এই নাটক আবার শুরু হবে। ১০ জন দাঁড়াবে, ৩ জন শুনবে। গত ৫-৭ বছর ধরেই চলছে ‘ত্বকী হত্যার বিচার চাই’। আজকে আমি সরকারকে জানাতে চাই, স্বরাষ্ট্রমন্ত্রীকে জানাতে চাই, আমি দেশের আইন বিভাগকে বলতে চাই, নারায়ণগঞ্জে কেউ কেউ ত্বকী হত্যা নিয়ে আমার পরিচারের দিকে আঙুল দেখাতে চান, আমি বলতে চাই, অবিলম্বে এই হত্যার বিচার করা হোক। প্রয়োজনে বিচার বিভাগীয় তদন্ত কমিটি করে বিচার করা হোক। আমি দাবি তুলছি।

তিনি আরও বলেন, দুনীর্তি যারা করে, তাদের বিরুদ্ধে নজর দেওয়া হোক। আমরা নারায়ণগঞ্জে কারও পায়ে ভর দিয়ে রাজনীতি করি না। আমাদের নেতা একজনই শেখ হাসিনা। বাকি আর কাউকে নেতা হিসেবে গণায় ধরি না।

এ সম্পর্কিত আরও খবর