গ্যাস ও বিদ্যুৎ বিল বাবদ কোটি টাকা হাতিয়ে নেয়া চক্রের সদস্য গ্রেফতার

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 16:00:36

মিরপুর থানার মনিপুর এলাকার গ্রাহকদের গ্যাস ও বিদ্যুৎ বিল বাবদ কোটি কোটি টাকা হাতিয়ে নেয়া প্রতারক চক্রের এক আসামিকে গ্রেফতার করেছে পিবিআই ঢাকা মেট্রো (উত্তর)।

বুধবার (২ ফেব্রুয়ারি) পুলিশ পরিদর্শক(তদন্ত কর্মকর্তা) মো. আশরাফুজ্জামান এ তথ্য জানান।

তিনি জানান, অত্র মামলায় ইতিপূর্বে গ্রেফতারকৃত এজাহার নামীয় আসামি ওমর ফারুক আদালতে স্বীকারোক্তি মূলক জবানবন্দি প্রদান করে। তার জবানবন্দিতে ঘটনার সাথে প্রত্যক্ষভাবে জড়িত সন্দিগ্ধ গ্রেফতারকৃত আসামি মো. মাসুদ মিয়া (৫১)কে ভাটারা নতুন বাজার এলাকা হতে গ্রেফতার করা হয়েছে।

তিনি জানান, গত ২০১৮ হতে ২০২০ সাল পর্যন্ত বিভিন্ন সময়ে অত্র মামলায় ইতিপূর্বে গ্রেফতারকৃত আসামি ওমর ফারুক মনিপুর এলাকায় ইন্টার্ণ ব্যাংকিং এন্ড কমার্স প্রতিষ্ঠান দিয়ে এলাকার আনুমানিক ৫/৬ শত গ্রাহক দের নিকট হতে দুই কোটি ত্রিশ লাখ টাকা গ্যাস, বিদ্যুৎ, পানি ও টেলিফোন বিল বাবদ গ্রহণ করে উক্ত টাকা সংশ্লিষ্ট ইউনিটে জমা না করে বিভিন্ন সময়ে পর্যায়ক্রমে সে এবং অন্যান্য আসামিদের সহায়তায় আত্মসাৎ করে। এ সংক্রান্তে মিরপুর মডেল থানায় মামলা করা হয়।

মামলাটি মিরপুর মডেল থানা পুলিশ কর্তৃক তদন্তাধীন অবস্থায় পুলিশ হেডকোয়ার্টার্স এর মাধ্যমে পিবিআই ঢাকা মেট্রো (উত্তর) এ পরবর্তী তদন্তের জন্য প্রেরন করে। পিবিআই ২০২১ সালের ১৫ এপ্রিল মামলার তদন্তভার গ্রহণ করে।

তিনি আরও জানান, অ্যাডিশনাল আইজি, পিবিআই বনজ কুমার মজুমদার, বিপিএম (বার), পিপিএম এর সঠিক তত্ত্বাবধান ও দিক-নির্দেশনায় পিবিআই ঢাকা মেট্রো (উত্তর) এর বিশেষ পুলিশ সুপার মো. জাহাঙ্গীর আলম, বিপিএম-সেবা এর সার্বিক সহযোগিতায় মামলাটির তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক/ মো. আশরাফুজ্জামান সংগীয় অফিসার ও ফোর্সদের সহায়তায় আসামি মাসুদ মিয়াকে গ্রেফতার করতে সক্ষম হয়।

এ বিষয়ে ঢাকা মেট্রো (উত্তর) পিবিআই এর এসপি মো. জাহাঙ্গীর আলম, বিপিএম-সেবা বলেন, উক্ত মামলাটি তদন্তভার পাওয়ার পর ইতিপূর্বে ঘটনার সহিত জড়িত ৪ আসামিকে গ্রেফতার পূর্বক আদালতে সোপর্দ করা হয়েছে এবং আভিযানিক টিম মামলার বর্ণিত অভিযুক্তকে গ্রেফতারে ব্যাপক তৎপরতা শুরু করে এবং ব্যাপক প্রচেষ্টায় অভিযুক্তকে অবস্থান শনাক্তপূর্বক গ্রেফতার করা সম্ভব হয়েছে।

আসামিকে জিজ্ঞাসাবাদে জানা যায় যে, সে এজাহার নামীয় আসামি ওমর ফারুক এর ঘটনাস্থল ইন্টার্ণ ব্যাংকিং এন্ড কমার্স অফিসে যাতায়াত করত এবং তাকে অপরাধমূলক কাজে সহায়তা করেছে।

আসামি তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড মিরপুর, ঢাকায় ২০১৮ সালে সহকারী হিসাব রক্ষক হিসেবে কর্মরত ছিলেন। কর্মরত থেকে তিনি মনিপুর, আহম্মদনগর এলাকায় গ্যাস লাইন এর কাজে নিয়োজিত ছিলেন এবং এলাকার গ্রাহকদের বকেয়া বিলের তালিকা সংরক্ষণ করতেন।

এ সম্পর্কিত আরও খবর