কুষ্টিয়ায় পঁচা ও বাসি খাবার রাখায় জরিমানা

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট বার্তা২৪.কম, কুষ্টিয়া | 2023-09-01 00:52:28

ফ্রিজে পঁচা ও বাসি খাবার সংরক্ষণ, কাঁচা এবং রান্না করা বাসি মাংস একই ফ্রিজের একই চেম্বারে সংরক্ষণ ও আয়োডিনবিহীন লবণ দিয়ে খাদ্যপণ্য উৎপাদন করার অপরাধে ২ টি প্রতিষ্ঠান কে ১২হাজার টাকা জরিমানা করেছে কুষ্টিয়া ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। 

বুধবার দুপুরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুষ্টিয়া জেলার সহকারী পরিচালক সুচন্দন মন্ডলের নেতৃত্বে মিরপুর উপজেলার পোড়াদহ বাজারে অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়।

অভিযানকালে উপস্থিত ছিলেন, জেলা কৃষি বিপণন অধিদপ্তরের সিনিয়র কৃষি বিপণন কর্মকর্তা আব্দুস সালাম তরফদার, বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ, কুষ্টিয়ার নমুনা সংগ্রহ সহকারী মিজানুর রহমান ও জেলা পুলিশের একটি টিম।

সহকারী পরিচালক সুচন্দন মন্ডল জানান, বাণিজ্য মন্ত্রনালয়ের সার্বিক তত্বাবধানে ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের মহাপরিচালকের নির্দেশে আমরা এ অভিযান পরিচালনা করছি।মিরপুর উপজেলার পোড়াদহ বাজারের কয়েকটি হোটেল রেস্তরার বিরুদ্ধে অভিযোগ ছিল তারা খাবারের মান ঠিক রাখেন না। এসব অভিযোগের ভিত্তিতে অভিযান পরিচালনা করে দেখা যায়, ফ্রিজে পঁচা ও বাসি খাবার সংরক্ষণ ও একই ফ্রিজের একই চেম্বারে কাঁচা মাংস এবং রান্না করা বাসি মাংস রাখা হয়েছে ও আয়োডিনবিহীন লবণ দিয়ে খাদ্যপণ্য উৎপাদন করার অপরাধে অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৩৭ ধারায় ২ টি প্রতিষ্ঠানকে ১২ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়েছে।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর