সিরাজগঞ্জে বৃষ্টির কারণে বেড়েছে শীতের তীব্রতা

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিরাজগঞ্জ | 2023-08-31 17:43:47

সিরাজগঞ্জে সকাল থেকেই শুরু হাল্কা ও মাঝারি বৃষ্টিপাত। এতে বিপর্যস্ত হয়ে পড়েছে জেলার জনজীবন। বৃষ্টির কারণে বেড়েছে শীতের তীব্রতা। বৃষ্টির কারণে সবচেয়ে বেশি ভোগান্তিতে পড়েছেন দিনমজুর ও মধ্যবিত্ত খেটে খাওয়া সাধারণ মানুষ।

শুক্রবার (৪ ফেব্রুয়ারি) জেলা শহরের বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায় খেটে খাওয়া মানুষগুলো চায়ের দোকান রাস্তার মোড়ে মোড়ে আলস সময় পার করতে। শহরের কর্মজীবী মানুষের মাঝে নেমে এসেছে স্থবিরতা।


একই এলাকা সেলুন্দা গ্রামের রিকসা চালক খাদেমুল ইসলাম (৬০) বলেন, সকাল থেকে শহরে যাত্রীর সংখ্যা কম। এ কারণে আমাদের রোজগারও অনেক কম। বৃষ্টির কারণে মানুষ ঘর থেকে বের হচ্ছেন না। বৃষ্টি না হলে ভাল রোজগার করতে পারি।

শহরের ইজিবাইক চালক কামাল, শাহিন, সোহেলসহ অনেকে বলেন, প্রতিদিন বাজার স্টেশনে যাত্রীর চাপ থাকে। আজ বাজার স্টেশন একঘণ্টা বসে থেকেও যাত্রীর দেখা নাই।

নিউমার্কেটের সামনে চা দোকানদার মো. হারেজ (৫০) বলেন, বৃষ্টির কারনে দোকানে ভীড় বেড়েছে। কিন্তু চা বিক্রি কমেছে। সবাই বসে বসে অলস সময় পার করছে। কেউ চা খাচ্ছেনা। এভাবে বৃষ্টি নেমে থাকলে আমরা চা বিক্রেতারা পরিবার নিয়ে চরম বিপাকে পড়বে।


তাড়াশ আবহাওয়া অফিসের পর্যবেক্ষণ (ভারপ্রাপ্ত) কর্মকর্তা মো. জাহিদুল ইসলাম জানান, সকাল থেকে আকাশ মেঘাচ্ছন্ন। মাঝারি ও হালকা হচ্ছে। সকাল ৬টা থেকে দুপুর ২ পর্যন্ত আজকের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৬.২ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে ঘন্টায় ১০ থেকে ১২ কিলোমিটার গতিবেগ। বৃষ্টির সকাল থেকে দুপুর পর্যন্ত ২৮ মি.মি রেকর্ড করা হয়ছে। আগামী ২৪ ঘন্টা আরও বৃষ্টির সম্ভবনা রয়েছে বলে জানিয়েছেন আবহাওয়া অফিস।

এ সম্পর্কিত আরও খবর