মধুবনের ১ কেজি দইয়ে মিলে ৮০০ গ্রাম!

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-24 14:56:08

মধুবন সুইটসের প্রতি কেজি দই ২২২ টাকা দরে বিক্রি হয়। সেই হিসেবে দইয়ের হাঁড়ি ছাড়া ওজন হওয়ার কথা এক হাজার গ্রাম। কিন্তু ওজন করলে হাঁড়ি ছাড়া পাওয়া যাচ্ছে মাত্র ৮০০ গ্রাম দই।

এভাবেই ক্রেতাদের বিশ্বাস ভঙ্গ করে দীর্ঘদিন ধরে মুনাফা করে আসছে মধুবন। ক্রেতাদের ঠকিয়ে দই বিক্রি করে প্রতি কেজিতে ৪২ টাকা করে বাড়তি মুনাফার অভিযোগ উঠেছে তাদের বিরুদ্ধে।

রোববার (১৮ নভেম্বর) রাজধানীর ধানমন্ডিতে অবস্থিত মধুবন সুইটসের একটি দোকানকে এই অভিযোগের ভিত্তেই ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর ৩০ হাজার টাকা জরিমানা ও দোকানটি সিলগালা করেছে।

এ বিষয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক জান্নাতুল ফেরদৌস বার্তা২৪কে বলেন, ‘মধুবন সুইটসের এক কেজি ওজনের দইয়ের হাঁড়িতে ২০০ গ্রাম কম পাওয়া যায়। এভাবে তারা ক্রেতাদের ঠকিয়ে আসছে। এছাড়া তাদের এ শোরুমে মেয়াদোর্ত্তীণ বিস্কুট পাওয়া যায়।’

তিনি বলেন, ‘একই অভিযোগের ভিত্তিতে মুসলিম ও বিক্রমপুর সুইটসকেও বিভিন্ন অংকের জড়িমানা করা হয়। এছাড়া তাদের বিরুদ্ধেও আইনি প্রক্রিয়া চলমান রয়েছে।’

ভোক্তা অধিকার ছাড়াও ট্যারিফ কমিশন এ ভেজালবিরোধী অভিযানে অংশগ্রহণ করে। এ সময় ট্যারিফ কমিশনের টিম লিডার উপ-প্রধান ইউসুফ আলী মজুমদার উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর