শেখ হাসিনা যতদিন সরকারে থাকবেন, ইসিকে সহায়তা করবেন

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 21:29:28

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার বিশ্বাস করে গণতন্ত্রের মূল ভিত্তি হলো নির্বাচন। তাই বর্তমান সরকার যতদিন ক্ষমতায় থাকবে, ততদিন নির্বাচন কমিশনকে সহযোগিতা করে যাবে।

রোববার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে তিনি এ কথা বলেন।

আইনমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর অন্যতম লক্ষ্য ছিল গণতান্ত্রিক পদ্ধতিতে শোষণমুক্ত সমাজ প্রতিষ্ঠার পাশাপাশি স্থানীয় জনপ্রতিনিধি ও সরকারের আমলাদের মধ্যে ক্ষমতার ভারসাম্য রক্ষা করা। তার এই লক্ষ্য বাস্তবায়নের জন্য গণতন্ত্রকে রাষ্ট্র পরিচালনার মূলনীতি এবং নির্বাচনকে গণতন্ত্রের অন্যতম মৌলিক ভিত্তি হিসেবে দাঁড় করানোর পাশাপাশি প্রশাসনের সব পর্যায়ে নির্বচিত প্রতিনিধিদের মাধ্যমে জনগণের কার্যকর অংশগ্রহণ নিশ্চিত করার কার্যক্রম গ্রহণ করা হয়।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার বিশ্বাস করে, গণতন্ত্রের ভিত্তি নির্বাচন। আর সে জন্য তার সরকার অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের আয়োজনের জন্য নির্বাচন কমিশনকে সব ধরনের সহযোগিতা করে যাচ্ছে। যার সফল আজকের স্মার্ট জাতীয় পরিচয়পত্র। নির্ভুল ভোটার তালিকা, ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম), নির্বাচন কমিশনের আধুনিক অবকাঠামো, জাতীয় সংসদের নির্বাচনী এলাকার সীমানা নির্ধারণ আইন ২০২১। প্রধান নির্বাচন কমিশনার এবং নির্বাচন কমিশনার নিয়োগ আইন ২০২২ নির্বাচন কমিশনকে শক্তিশালীকরণের শেখ হাসিনার সরকারের একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ।

তিনি আরও বলেন, স্বাধীনতার পর গত ৫০ বছরে বাংলাদেশে অনেক সরকার এসেছেন কিন্তু কেউ এই আইন করার সাহস দেখাননি। যা দেখিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি যতদিন সরকারে থাকবেন, ততদিন নির্বাচন কমিশনকে এভাবেই সহযোগিতা করে যাবেন।

এ সম্পর্কিত আরও খবর