ইসি গঠন: প্রস্তাবিত নাম বাছাইয়ে শনিবার ফের বৈঠক

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-25 23:52:03

প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য নির্বাচন কমিশনার নিয়োগে যোগ্য ব্যক্তির নাম চূড়ান্ত করতে শনিবার আবারও বৈঠকে বসবে সার্চ কমিটি।

বুধবার (১৬ ফেব্রুয়ারি) রাতে সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে সার্চ কমিটির চতুর্থ বৈঠক শেষে সাংবাদিকদের এসব কথা বলেন মন্ত্রিপরিষদ বিভাগের সিনিয়র সচিব (সমন্বয় ও সংস্কার) ড. শামসুল আরেফিন।

তিনি বলেন, আগামী শনিবার (১৯ ফেব্রুয়ারি) সকাল ১১টায় আবারও সার্চ কমিটির বৈঠক বসবে। আশাকরি ওইদিন এ বিষয়ে বিস্তর কথা বলতে পারবো।

আজকের বৈঠকে প্রস্তাবিত ৩২২ জন থেকে কারো নাম বাদ পড়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, এ বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি।

গত ৬ ফেব্রুয়ারি বিকেলে সার্চ কমিটির প্রথম বৈঠক অনুষ্ঠিত হয়। ওইদিন বৈঠকের পর মন্ত্রিপরিষদ বিভাগ ইমেইলের মাধ্যমে নিবন্ধতি রাজনৈতিক দলের কাছে চিঠি দিয়ে ১১ ফেব্রুয়ারির মধ্যে নাম চেয়েছিল। সময়সীমার মধ্যে মাত্র ২৪টি রাজনৈতিক দল নাম প্রস্তাব করে। বিএনপি, সিপিবি ও বাসদ কারও নাম প্রস্তাব করেনি। এই দলগুলো থেকে নাম পেতে বিচারপতি ওবায়দুল হাসান আজ সোমবার বিকেল ৫টা পর্যন্ত সময় বাড়ানোর কথা জানান।

প্রজ্ঞাপনে বলা হয়, এ অনুসন্ধান কমিটি ‘প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য নির্বাচন কমিশনার নিয়োগ আইন, ২০২২’ মোতাবেক দায়িত্ব ও কার্যাবলী সম্পন্ন করবে। মন্ত্রিপরিষদ বিভাগ অনুসন্ধান কমিটির কার্যসম্পাদনে প্রয়োজনীয় সাচিবিক সহায়তা প্রদান করবে।

এ সম্পর্কিত আরও খবর