বগুড়ায় বিএনপি নেতা খুন, ১১ জনের নামে মামলা

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বগুড়া | 2023-08-29 23:18:16

বগুড়ার শিবগঞ্জে বিএনপি নেতা শহিদুল ইসলাম খুনের ঘটনায় আওয়ামী লীগ ও শ্রমিক লীগের দুই নেতাসহ ১১ জনের নামে মামলা হয়েছে। খুনের পরপরই আটক শহিদুলের শ্যালক আমিরুল ও ট্রাক শ্রমিক সদস্য তারিকুলকে এ মামলায় আসামি করা হয়েছে।

শনিবার (২৬ ফেব্রুয়ারি) বিকেলে গ্রেফতারকৃত আমিরুল ও তারিকুলকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

নিহত শহিদুল ইসলামের বড় ভাই আনিছুর রহমান বাদী হয়ে মামলা দায়ের করেন। মামলায় কিচক ইউনিয়ন শ্রমিক লীগের সভাপতি ইয়াকুব আলী, কিচক ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু সাঈদসহ ১১ জনকে আসামি করা হয়েছে।

মামলায় উল্লেখ করা হয়েছে, শহিদুল ইসলামকে আন্তঃজেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদকের পদ থেকে সরিয়ে সাবেক সাধারণ সম্পাদক মোসলেম উদ্দিনকে ওই পদে বসাতে চায়। তাই মোসলেম উদ্দিনের কাছ থেকে ইয়াকুব আলী ও আবু সাঈদ ৩০ হাজার টাকা গ্রহণ করে। এজন্য তারা শহিদুল ইসলামের দৈনিক ভাতা বন্ধ করে দেয়। গত ২৪ ফেব্রুয়ারি সন্ধ্যায় অফিসে বসে তারা শহিদুল ইসলামকে পদ ছেড়ে দেওয়ার জন্য চাপ দেয়। তিনি পদ ছেড়ে দিতে না চাইলে ইয়াকুব আলীর নির্দেশে আবু সাঈদ শহিদুলের পেটে ছুরিকাঘাত করে হত্যা করে।

শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) দীপক কুমার দাস বলেন, মামলার ১১ জন আসামির মধ্যে ২ জনকে গ্রেফতার করা হয়েছে। হত্যাকাণ্ডে ব্যবহৃত তিনটি ছোড়া উদ্ধার করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর