বশেমুরবিপ্রবি’র ধর্ষণের প্রতিবাদে ঢাবিতে মানববন্ধন

, জাতীয়

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-25 07:12:20

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) শিক্ষার্থীকে গণধর্ষণ ও আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়টির অপরাজেয় বাংলার পাদদেশ এ মানববন্ধন কর্মসূচি পালন করেন একদল শিক্ষার্থী।

এসময় উপস্থিত শিক্ষার্থীরা মানববন্ধন চলাকালে বলেন, গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) গণধর্ষণের ঘটনার প্রতিবাদ ও আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে আমরা নিন্দা জানাই। গ্রেফতার হলেই ধর্ষণ কমে যায় না, বিচারহীনতার সংস্কৃতিও পরিবর্তন হয় না; আমরা বিচারহীনতার সংস্কৃতির শেষ দেখতে চাই না। সুষ্ঠু বিচার নিশ্চিত করতে হবে যেন এমন সাহস কেউ যেন দেখাতে না পারে।

এ সময় শামসুন্নাহার হলের সাবেক ভিপি শেখ তাসনিম আফরোজ ইমি, সমাজবিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী অরুনিমা তাহসিন, ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী রামিম খান প্রমুখ।

‘বশেমুরবিপ্রবির পাশে ঢাবি’ ব্যানারে ওই শিক্ষার্থীরা বিচারের দাবিতে ‘ধর্ষকের স্পর্ধা বাড়তে কেন নেই বাধা; ধর্ষক ও ধর্ষণ রুখে দেবে জনগণ; ছাত্র-শিক্ষক এক হও; অনিরাপদ দেশ বিচার চাইলে ভোগান্তির নেই শেষ’ ইত্যাদি লেখা বিভিন্ন প্ল্যাকার্ড প্রদর্শন করে।

প্রসঙ্গত, গত ২৩ ফেব্রুয়ারি সন্ধ্যার পর বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী সঙ্ঘবদ্ধ ধর্ষণের শিকার হন। এ ঘটনায় র‌্যাব ৬ জন ও জেলা পুলিশ ৪ জনকে গ্রেফতার করেছে।

এ সম্পর্কিত আরও খবর