মদ্যপ বিএসএফ সদস্য সীমান্ত পেরিয়ে বাংলাদেশে

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নওগাঁ | 2023-08-31 17:49:12

নওগাঁর ধামইরহাট সীমান্তে মদ্যপান অবস্থায় উদ্ধারকৃত বিএসএফ সদস্য (৪০) দিলীপ কুমারকে ব্যাটালিয়ন পর্যায়ে পতাকা বৈঠকের মাধ্যমে ভারতে কাছে হস্তান্তর করা হয়েছে। রোববার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে কালুপাড়া সীমান্তের মেইন পিলার এলাকায় বিএসএফের হাতে তাকে হস্তান্তর করা হয়েছে।

শনিবার(২৬ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৮টার দিকে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) সদস্য দিলীপ কুমার ইউনিফর্ম পরিহিত অবস্থায় মদপান করে মাতাল অবস্থায় ২৭১/৪এস নম্বর মেইন পিলার দিয়ে বাংলাদেশে প্রবেশ করে চিৎকার-চেঁচামেচি শুরু করে। পরে ধামইরহাট উপজেলার কালুপাড়া গ্রামবাসীরা তাকে আটক করে স্থানীয় কালুপাড়া বিজিবি ক্যাম্পে সংবাদ দিলে বিজিবি সদস্যরা তাকে উদ্ধার করে।

পত্নীতলা ১৪-বিজিবির লে.কর্ণেল এসএম নাদিম আরেফিন সুমন বলেন, ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ সদস্য দিলীপ কুমার মদ্যপ অবস্থায় বাংলাদেশের সীমানায় প্রবেশ করে। তারপর স্থানীয় গ্রামবাসীরা তাকে ঘিরে ফেলে। পরে তারা আমাদের খবর দিলে তাকে উদ্ধার করা আমাদের হেফাজতে নেয়া হয়। এসময় তার কাছ থেকে একটি অস্ত্র, হ্যান্ড গ্রেনেড ও ১০ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

তিনি আরো বলেন, রবিবার দুপুরে কালুপাড়া সীমান্তের ২৭১/৪ এস নম্বর মেইন পিলার এলাকায় বিজিবি ও বিএসএফের ব্যাটলিয়নের পর্যায়ে পতাকা বৈঠকে ভারতীয় বিএসএফের পক্ষে নেতৃত্ব দেন ১৩৭ বিএসএফের কমান্ডেন্ট কর্ণেল শ্রী বাজরাজ ইয়াদাত। বৈঠক শেষে আনুষ্ঠানিকভাবে আটক বিএসএফ সদস্য দিলীপ কুমারকে ১৩৭ বিএসএফ কমান্ডেন্টের কাছে হস্তান্তর করা হয়।

এ সম্পর্কিত আরও খবর