ঢাবিতে শহিদ সেলিম-দেলোয়ার’কে শ্রদ্ধা ভরে স্মরণ

, জাতীয়

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 17:44:55

শ্রদ্ধা ও ভালবাসায় তৎকালীন স্বৈরাচার বিরোধী গণ ছাত্র আন্দোলনের মিছিলে পুলিশের দেয়া ট্রাক চাপায় নিহত হওয়া সেলিম-দেলোয়ার কে স্মরণ ক্ষমতাসীন দলের ছাত্র সংগঠন ছাত্রলীগ। এছাড়াও হল অ্যালামনাই ও হল প্রশাসনও তাঁদের স্মরণ করে।

সোমবার (২৮ ফেব্রুয়ারি) সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাস্টারদা সূর্য সেন হলের সামনে ‘শহিদ সেলিম স্মৃতিফলক’ ও শহিদ সার্জেন্ট জহুরুল হক হলের সামনের ‘শহিদ দেলোয়ার স্মৃতিফলকে’ ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন ছাত্রলীগের শীর্ষ নেতৃবৃন্দ ও কর্মীরা। এ সময় উপস্থিত ছিলেন শহীদ ইব্রাহীম সেলিমের একমাত্র মেয়ে নুসরাত জাহান ইব্রাহিম।

এরপরে স্মরণ সভা ও দোয়ার আয়োজন করা হয়।

উল্লেখ্য, ১৯৮৪ সালের উপজেলা নির্বাচনের ডাক দেয় স্বৈরাচার সরকার। এর বিপরীতে আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৫ দল ও বিএনপি নেতৃত্বাধীন ৭ দল এবং ছাত্র সংগ্রাম পরিষদ নির্বাচনের বিরুদ্ধে আজকের এ দিনে (২৮ ফেব্রুয়ারি) বিভিন্ন কর্মসূচী গ্রহণ করে। কর্মসূচির মধ্যে থাকা একটি মিছিলটি কার্জন হল পার হয়ে রাজধানীর গুলিস্তান-ফুলবাড়িয়া বাস টার্মিনাল এলাকায় পৌঁছানোর পরই বর্তমান ফায়ার ব্রিগেড অফিসের পাশ থেকে পুলিশের সেই ট্রাক অতর্কিতে পেছন থেকে মিছিলের ওপর দিয়ে দ্রুতগতিতে চালিয়ে দেয়া হয়। মিছিলটির একদম পেছনে ছিলেন ছাত্রলীগের ওই দুই নেতা (সেলিম-দেলোয়ার) এবং ঘটনাস্থলেই ট্রাক চাপায় নিহত হন তাঁরা। সেই থেকে প্রতি বছর ২৮ ফেব্রুয়ারি বাংলাদেশের ছাত্র রাজনীতিতে ‘শহিদ সেলিম দেলোয়ার দিবস’ পালিত হয়ে আসছে।

এ সম্পর্কিত আরও খবর