'হেলমেট পরে যাও কেউ চিনতে পারবে না'

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 07:33:35

নয়পল্টনে পুলিশের গাড়ি ভাংচুর ও পুলিশের ওপর হামলাকারীদের হেলমেট পরার নির্দেশ দিয়েছিল তাদের নেতারা। যাতে করে হামলার পর তাদের শনাক্ত করা যেন না যায়। তাই হামলাকারী হেলমেট পরে হামলায় ও অগ্নিসংযোগে অংশগ্রহণ করে।

এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে সোমবার (১৯ নভেম্বর) রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ৬ জনকে আটক করে ডিবির পূর্ব বিভাগের একটি টিম।

গ্রেফতার হলেন মো. এইচ কে হোসেন আলী রাজধানীর ১১ নং ওয়ার্ডের ছাত্রদলের সভাপতি প্রার্থী ও ভাংচুরের পর হেলমেট পড়ে পুলিশের গাড়ির ওপর লাফিয়ে উল্লাস করে। সোহাগ ভূইয়া শাহজানপুর থানা ছাত্রদলের সাধারণ সম্পাদক ও মো.আব্বাস আলী কেন্দ্রীয় কমিটির সদস্য। তারা দুইজনই হামলার পর গায়ের জামা খোলে উল্লাস করে। এছাড়া মো.আশরাফুল ইসলাম রবিন সাধারণ সম্পাদক ঢাকা মহানগর উত্তর ছাত্রদল, জাকির হোসেন উজ্জ্বল যুগ্ম সম্পাদক জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদল শাখা ও মাহাবুবুল আলম সহ-সভাপতি তিতুমীর কলেজের ছাত্রদল। তারা ৩ জনও হামলায় অংশগ্রহণ করে এবং উল্লাস করে।

মঙ্গলবার (২০ নভেম্বর) ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার মনিরুল ইসলাম এসব কথা বলেন।

মনিরুল ইসলাম বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক ৬ জন বলেছে, হামলার আগে তাদের নেতারা নির্দেশ দিয়েছিল হেলমেট পড়ে যেতে। যাতে করে তাদের শনাক্ত করা না যায়। সেই পরিকল্পনা অনুযায়ী তারা হেলমেট পড়ে হামলায় অংশগ্রহণ করে।

তিনি বলেন, এই হামলার পরিকল্পনা করেছে তাদের উদ্দেশ্য ছিল পুলিশকে উসকানি নিয়ে পুলিশকে অ্যাকশনে যেতে বাধ্য করা। যেন তারা নেতাকর্মীদের ওপর পুলিশের অ্যাকশনের ও লাটিচার্জের ভিডিও দেখিয়ে বিভিন্ন মহলে রাজনৈতিক ফায়দা নিতে পারে।

এ সম্পর্কিত আরও খবর