রংপুরে জাল টাকা তৈরির সরঞ্জামসহ আটক ১

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-09-01 02:24:49

রংপুর নগরীতে জাল টাকা তৈরির সরঞ্জামসহ শামীম আহমেদ ওরফে শ্যাম চৌধুরী (৩২) নামের একজনকে আটক করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব-১৩)।

শনিবার (৫ মার্চ) দুপুরে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেন র‍্যাব-১৩ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) ফ্লাইট লেফটেন্যান্ট মাহমুদ বশির আহমেদ।

শামীম আহমেদ ওরফে শ্যাম চৌধুরী রংপুর নগরীর কুটিপাড়া গ্রামের মতলুবর রহমানের ছেলে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার সন্ধ্যায় রংপুর নগরীর ৩০ নং ওয়ার্ডের কুটিপাড়া গ্রামে অভিযান চালায় র‍্যাব। সেখানে অবৈধভাবে জাল টাকা তৈরির সরঞ্জামসহ শামীম আহমেদ ওরফে শ্যাম চৌধুরীকে হাতেনাতে আটক করা হয়। এ সময় তার সাথে থাকা নগদ ১৮ হাজার টাকা ও মোবাইলসহ জাল টাকা তৈরির প্রিন্টার, ল্যাপটপ, মাউস, কীবোর্ড, বার্নিশ পাউডার, স্ট্যাপলার মেশিন, হেয়ার স্ট্রেটনার, র‍্যাপিং পেপার, আয়রন মেশিন, স্ট্যাম্প প্যাড, অবৈধ সিল, সিরিজ, কাঁচি, আইকা গাম, ট্রেসিং পেপারসহ বিভিন্ন সরঞ্জাম জব্দ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে শ্যাম চৌধুরী অবৈধ জাল টাকা তৈরি ও ব্যবসার সাথে জড়িত থাকার কথা স্বীকার করেন। একটি সংঘবদ্ধ চক্রের মাধ্যমে দীর্ঘদিন ধরে রংপুরসহ আশপাশের জেলাগুলোতে জাল টাকা সরবরাহ করে আসছিলেন তিনি বলে জানায় র‌্যাব।

এ সম্পর্কিত আরও খবর