রাতে ঝগড়া দুপুরে শয়ন ঘরে মিলল স্বামীর মরদেহ

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-25 05:57:26

রংপুরের বদরগঞ্জে গোলজার হোসেন (৩০) নামে এক ব্যবসায়ীর শয়ন কক্ষের মেঝে থেকে মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

রোববার (৬ মার্চ) সন্ধ্যায় উপজেলার লোহানীপাড়া ইউনিয়নের মাঠেরহাট মোছলমারী গ্রাম থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। গোলজার হোসেন একই এলাকার মনসুর আলীর ছেলে।

নিহতের গলাসহ শরীরের বিভিন্ন অংশে আঘাতের চিহৃ রয়েছে বলে পুলিশ জানায়। রাতে ঘটনাস্থল পরিদর্শন করেন রংপুরের অতিরিক্তি পুলিশ সুপার সিফাত ই রাব্বানসহ গোয়েন্দা শাখার বিশেষ দলের সদস্যরা। এ ঘটনায় গোলজারের শ্বশুড় আবুল কাসেম ও স্ত্রী কামরুন্নাহারকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।

পুলিশ ও এলাকাবাসী সুত্রে জানা, গত পাঁচ বছর আগে গোলজার হোসেনের সঙ্গে একই ইউনিয়নের উত্তর মাদাইখামার গ্রামের আবুল কাসেমের মেয়ে কামরুন্নাহারের সঙ্গে পারিবারিকভাবে বিয়ে হয়। তাদের ঘরে দুই বছর বয়সের এক পুত্র সন্তান রয়েছে। দাম্পত্য বিষয় নিয়ে প্রায় সময় তাদের মাঝে ঝগড়া-বিবাদ লেগে ছিল।

গতকাল শনিবার গোলজারের সঙ্গে আবারও কামরুন্নাহারের ঝগড়া বাঁধে। এর জেরে স্বামীর বাড়ি থেকে কামরুন্নসাহার ও নাতিকে বাবা আবুল কাসেম তার বাড়িতে নিয়ে আসেন। এ ঘটনার পরের দিন আজ রবিবার দুপুরের দিকে শয়ন ঘরের মেঝেতে গোলজারের মরদেহ পড়ে থাকতে দেখে এলাকাবাসী পুলিশে খবর দেয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে তার মরদেহ উদ্ধার করে। তবে মৃত্যুর রহস্য নিয়ে গোলজারের পরিবার ও শ্বশুড়বাড়ীর লোকজনের মধ্যে একে অপরকে দোষারোপ করতে দেখা যায়।

এলাকাবাসী কৈলাশ চন্দ্র রায় বলেন, প্রায় সময় স্বামী-স্ত্রীর মধ্যে ঝগড়া-বিবাদ লেগে ছিল। এর জেরে গোলজারের শ্বশুড় তার মেয়েকে নিজ বাড়ি নিয়ে যায়। এ ঘটনার একদিন পর নিজ ঘর থেকে গোলজারের লাশ উদ্ধার করা হয়। ঘটনাটি হত্যা নাকি আত্নহত্যা তা নিশ্চিত করে বলা মুশকিল।

এদিকে কামরুন্নাহার স্থানীয়দের জানান, ঝগড়ার কারণে আমি রাতে বাবার সঙ্গে চলে আসি। আসার সময় সে বলেছিল বিষপানে আত্মহত্যা করবে। সকাল থেকে তাঁকে ফোন করছি কিন্তু সে ফোন ধরেনি। পরে পাশের বাড়ির লোকজনের মাধ্যমে ঘরে গিয়ে খবর নিতে বলি। তারা আমাকে জানায় সে মারা গেছে। জমি নিয়ে বিরোধের কারণে শ্বশুড়বাড়ীর লোকজন আমার স্বামীকে হত্যা করেছে।

বদরগঞ্জ থানার ওসি হাবিবুর রহমান বলেন, ‘মৃত্যুর রহস্য উদ্ঘাটন করার চেষ্টা চলছে। গোয়েন্দা শাখার সদস্যরাও ঘটনাটি তদন্ত করছে। মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হবে। জিজ্ঞাসাবাদের জন্য নিহতের শ্বশুড় আবুল কাসেম ও স্ত্রী কামরুন্নাহারকে আটক করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর