বিদ্রোহী হলে নিষ্ঠুর হবো: মেয়র নাছির

চট্টগ্রাম, জাতীয়

বার্তা২৪ টিম | 2023-12-27 20:04:41

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক  ও চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, কোনো প্রার্থী বিদ্রোহী হলে আমরা তার ব্যাপারে খুবই নিষ্ঠুর হবো। নগরীর ৩ টি পূর্ণাঙ্গ ও ৩ টি আংশিক আসন নির্ভর করছে আমাদের ভূমিকার ওপর। চট্টগ্রামে আওয়ামী লীগ এখন ঐক্যবদ্ধ হওয়ায় আসনগুলো শেখ হাসিনাকে উপহার দিতে পারবো বলে দৃঢ় অঙ্গীকার আমাদের।

 

সম্প্রতি বার্তা২৪ এর সঙ্গে একান্তে কথা বলছিলেন মেয়র আ জ ম নাছির উদ্দীন।

বার্তা২৪: মেয়র হিসেবে প্রথম জাতীয় নির্বাচন। দলীয় প্রার্থীদের জন্য কিভাবে কাজ করবেন?

আমি মেয়র ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।  উভয় দিক থেকে নির্বাচনে ভূমিকা থাকবে। যে আসনে যাকে আওয়ামী লীগ প্রধান শেখ হাসিনা মনোনয়ন দেবে ওই প্রার্থীকে বিজয়ী করার জন্য মাঠে কাজ করবো। নগরীর ৩ টি পূর্ণাঙ্গ ও ৩ টি আংশিক নির্ভর করবে আমাদের ভূমিকার ওপর। চট্টগ্রামে আওয়ামী লীগ এখন ঐক্যবদ্ধ। নগরের আসনগুলো শেখ হাসিনাকে উপহার দিতে পারবো বলে দৃড় অঙ্গীকার আমাদের।

বার্তা২৪: বিদ্রোহী প্রার্থী থাকলে সেক্ষেত্রে দলের সাধারণ সম্পাদক হিসেবে কি করবেন?

বিদ্রোহ করার কোন সুযোগ নেই। কেউ বিদ্রোহী হওয়ার দু:সাহস করবেন না। আমরা অত্যন্ত কঠোর এবং এক্ষেত্রে নিষ্ঠুর অবস্থান নেবো। দলের নীতি আদর্শ ধারণ করলে দলকে মানতে হবে। শেখ হাসিনা যাকে গ্রহণযোগ্য জনপ্রিয় মনে করবেন তাকে মনোনয়ন প্রদান করবেন। তাকে নিয়ে আমরা নির্বাচনে মাঠে থাকবো।

বার্তা২৪: এ প্রজন্মের প্রতিনিধিত্ব করেন আপনি, তাদের ভোট টানতে কি চমক থাকবে এবার?

এবার প্রথাগতভাবে প্রচারণা না করে ব্যতিক্রম ভাবে প্রচারের জন্য অনেক পরিকল্পনা গ্রহণ করেছি। প্রচারণা স্টাইল হবে ডিজিটাল। যেখানে পাওয়ার পয়েন্ট প্রেজেন্টশনসহ এমন অনেক আকর্ষণ থাকবে। প্রচারণা হবে তথ্য ভিত্তিক। যাতে ভোটররা আকৃষ্ট হবে।  যাদের চোখ থাকতে অন্ধ, কান থাকতে বধির অথবা যারা স্বাধীনতা সার্বভৌমত্ব বিরোধী তাদের এটা আকৃষ্ট করবে না।

বার্তা২৪: ৬ টি আসন উপহার দিলে চট্টগ্রামের ভোটাররা কি পাবে?

সেবাধর্মী সব প্রতিষ্ঠান আরও কার্যকর করা হবে। সরকারের নেওয়া প্রকল্পের পর সুপেয় পানির আওতায় এসেছে চট্টগ্রাম। জলাবদ্ধতার সমস্যা সমাধানের জন্য অনেক বড় প্রকল্প নেওয়া হয়েছে।  এটা অনেক বড় সফলতা। চট্টগ্রাম শহরের অর্ধেক অংশ অন্ধকার থাকতো । আধুনিক এলইডি ব্যবস্থার আওতায় এসেছে এখন। দৃষ্টিহীনরা যাতে ফুটপাতে চলতে পারে তার ব্যবস্থা রেখেছি। বড় কথা হলো- চট্টগ্রামের উন্নয়নের দায়িত্ব প্রধানমন্ত্রী নিজে তুলে নিয়েছেন।

এ সম্পর্কিত আরও খবর