প্রধানমন্ত্রীর কাছে ত্বকী হত্যার বিচার চাইলেন মেয়র আইভী

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নারায়ণগঞ্জ | 2023-08-23 17:06:52

প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ত্বকী হত্যার বিচার চেয়েছেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী। তিনি বলেন, প্রধানমন্ত্রীর কাছে আমার একান্ত অনুরোধ আপনি অনেক কাজের দৃষ্টান্ত রেখেছেন। আপনি অনেক বিচক্ষণ, আপনি জানেন কখন কাকে কিভাবে কি করতে হবে। আপনার কাছে অনুরোধ আপনি আমাদের সন্তান হত্যার বিচার করেন। যত তাড়াতাড়ি সম্ভব আপনি বিচার করুন।

সোমবার (৭ মার্চ) বিকেলে শেখ রাসেল নগর পার্কে সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের আয়োজনে তানভীর মোহাম্মদ ত্বকী হত্যা ও বিচারহীনতার ৯ বছর স্মরণে শিশু সমাবেশ, চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে তিনি এই দাবি করেন।

আইভী বলেন, ৯ বছর যাবৎ আমরা বিভিন্ন আন্দোলন সংগ্রামের মাধ্যমে ত্বকী হত্যার বিচার চেয়ে যাচ্ছি। কোন এক অজানা কারণে আলোচিত ত্বকী হত্যাকাণ্ডের বিচার হচ্ছে না। নির্মমভাবে আমাদের বাচ্চাকে কেড়ে নেওয়া হয়েছে। এত আলোচিত হত্যাকাণ্ডের বিচার হচ্ছে কিন্তু ত্বকী হত্যাকাণ্ডের বিচার হচ্ছে না। কেন হচ্ছে না নারায়ণগঞ্জবাসী জানে। শুধু নারায়ণগঞ্জবাসী না সমগ্র বাংলাদেশ আর বিশ্বের যেখানেই বাঙালির বসবাস আছে সকলেই আমরা অনুধাবন করতে পারি এই হত্যাকাণ্ডটির বিচার কেন হচ্ছে না।

তিনি বলেন, যেখানে র‌্যাবের তদন্তে অনেকের নাম বের হয়ে আসলো। সেটাই আমাদের জন্য মনে হয় কাল হয়ে দাঁড়িয়েছে। প্রভাবশালী ব্যক্তিরা, তাদের সন্তানেরা, আত্মীয়স্বজনেরা মিলে ত্বকীকে নিষ্ঠুরভাবে হত্যা করেছে। কেন হত্যা করা হয়েছে ত্বকীর বাবা প্রতিবাদ করেছে। সাধারণ মানুষের জন্য, বাস ভাড়া কমানোর জন্য, বিভিন্ন সময় বিভিন্ন অপরাধের প্রতিবাদ করে মানুষের জন্য কথা বলে। মানুষের জন্য কথা যেন না বলতে পারে সেই কণ্ঠকে রোধ করার জন্য তার বাচ্চাকে হত্যা করে, ভয় দেখানো জন্য, নারায়ণগঞ্জকে ভীত করার জন্য নারায়ণগঞ্জের মানুষ যেন সাহস করে কথা বলতে না পারে এই জন্যই হত্যাকাণ্ড। কিন্তু তারা স্বপ্নেও ভাবে নাই যে মানুষ এইভাবে কোনদিন প্রতিরোধ, প্রতিবাদ গড়ে তুলবে।

শামীম ওসমানকে উদ্দেশ্যে করে আইভী বলেন, ত্বকী হত্যার বিচার চেয়েছেন আপনি। নাটক বাদ দিয়ে যদি সত্যিকার অর্থেই আপনি মুসলমান হয়ে থাকেন মানুষ হয়ে থাকেন তাহলে ওই শ্মশান কবরস্থানের নাটকও বন্ধ করেন। আপনি জানেন কারা হত্যা করেছে। হত্যাকারীরা আপনার ঘরের। সৎ সাহস থাকলে সেই হত্যাকারীকে ধরিয়ে দিন। তখন আমি বুঝবো আপনি কত বড় নেতা এই বাংলাদেশে। সুতরাং ভয় নারায়ণগঞ্জবাসীকে দেখাবেন না। এই শহরের কেউ আপনাকে ভয় পায় না। একজন পথচারীও আপনাকে ভয় পায় না। সাহস থাকেল আসেন। এক লাখ দুই লাখ লোকের কাহিনী আমাদের বলবেন না। এক আইভীকেই ঠেক দিতে পারেন না। লাখ লোকেরে কই থেকে ঠেক দিবেন। আমি একজন নারী। আমাকেই আপনি ভয় পেয়ে ভীতু থাকেন। সর্বক্ষণ আপনার মাথায় কিলবিল করতে থাকে আইভী কি করলো। তা না করে আপনি যদি আপনার নির্বাচনী এলাকায় উন্নয়নে সময় দিতেন কত মানুষ উপকৃত হতো।

নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের সভাপতি ভবানী শঙ্কর রায়ের সঞ্চালনায় তানভীর মোহাম্মদ ত্বকীর পিতা রফিউর রাব্বির সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন অশোক কর্মকার, জাহিদ মোস্তাফা, নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি মাহবুবুর রহমান মাসুম, হালিম আজাদ, খেলাঘর আসরের সভাপতি রথিন চক্রবর্তী প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর