ঈদে মিলাদুন্নবীতে রংপুরে জসনে জুলুস ও মাহফিল

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-23 23:24:06

রংপুরে যথাযোগ্য ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপিত হয়েছে। অনুষ্ঠানে বিশ্বনবী হযরত মুহাম্মদের (সা.) জন্ম ও ওফাত দিবসে তার কর্মময় জীবন আদর্শের স্মরণ ও অনুকরণের মাধ্যমে পৃথিবীতে শান্তি প্রতিষ্ঠায় সমগ্র বিশ্ববাসীকে ঐক্যবদ্ধ হতে আহ্বান জানানো হয়।

বুধবার (২১ নভেম্বর) বেলা সাড়ে ১১টায় ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপনে আহলে সুন্নাত ওয়াল জামায়াত ও মাশায়েখে তরিকত কমিটির উদ্যোগে জসনে জুলুসের শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রা থেকে বিশ্ব মানবতার শান্তির দূত হযরত মুহাম্মদের (সা.) সম্মানে দরুদে সালাম উচ্চারণের সঙ্গে সঙ্গে আল্লাহু আকবার প্রতিধ্বনি ছড়িয়ে দেয়া হয়।

এরআগে সকাল ১০টায় রংপুর জেলা কার্যালয়ের সভাকক্ষে ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে আলোচনা, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসক এনামুল হাবীবের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন- অতিরিক্ত পুলিশ সুপার আবু মারুফ হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এনামুল কবির, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শুকরিয়া পারভীন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শরিফ মোহাম্মদ ফয়েজুল আলম, এনডিসি আবুল হায়াত, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মমতাজ উদ্দিন আহম্মেদ, দপ্তর সম্পাদক তৌহিদুর রহমান টুটুল প্রমুখ।

আলোচনা শেষে মিলাদ ও দোয়া মাহফিল পরিচালনা করেন কাচারীবাজার কোট মসজিদের ঈমাম হাফিজুর রহমান।

উল্লেখ্য, হিজরি সনের ১২ রবিউল আউয়ালে ঈদে মিলাদুন্নবী (সা.) পালন করা হয়। এ বছর ১০ নভেম্বর (শনিবার) থেকে পবিত্র রবিউল আউয়াল মাস গণনা শুরু হয়। বিশ্ব মানবতার শান্তির দূত সর্বশেষ নবী হযরত মুহাম্মদের (সা.) জন্ম ও ওফাত দিবসে ইসলামিক ফাউন্ডেশনসহ বিভিন্ন ধর্মীয় সংগঠন নানা আয়োজনের মধ্যদিয়ে দিবসটি উদযাপন করে আসছে।

এ সম্পর্কিত আরও খবর