শপথ নিয়েই পুলিশের ওপর হামলা, ইউপি সদস্য গ্রেফতার

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম,বগুড়া | 2023-08-26 15:21:17

বগুড়ায় শপথ নিয়েই পুলিশের উপর হামলা করে সাজাপ্রাপ্ত এক আসামিকে নিয়ে পালিয়ে যান নব নির্বাচিত এক ইউপি সদস্য। পরে পুলিশ তাকে সহ ৪ জনকে গ্রেফতার করেছে।

মঙ্গলবার (১৫ মার্চ) সারিয়াকান্দি থানার অফিসার ইনচার্জ (ওসি) মিজানুর রহমান এতথ্য জানিয়েছেন।

গ্রেফতারকৃত সোহেল রানা হামিদ (৩৫) সারিয়াকান্দি উপজেলার ভেলাবাড়ি ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের নব নির্বাচিত ইউপি সদস্য।

তিনি সোমবার (১৪ মার্চ) বিকেলে ইউপি সদস্য হিসেবে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে শপথ নিয়েছেন। এরপর ওই দিনই সন্ধ্যায় ভেলাবাড়ি ইউনিয়নের জোরগাছা বাজারে পুলিশের উপর হামলা করে ৬ মাসের সাজাপ্রাপ্ত আসামি রেজ্জাককে ছিনিয়ে নেন।

পুলিশ সুত্রে জানাগেছে, সারিয়াকান্দি থানার সহকারি উপ-পরিদর্শক (এএসআই) জানে আলম ও কনস্টেবল নাজমুল জোরগাছা বাজারে ৬ মাসের সাজাপ্রাপ্ত আসামি রেজ্জাককে আটক করেন। আসামি থানায় নিয়ে যাওয়ার সময় ইউপি সদস্য সোহেল রানা হামিদের নেতৃত্বে আওয়ামী লীগ ও স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা পুলিশকে মারপিট করে হ্যান্ডকাপসহ সাজাপ্রাপ্ত  আসামি রেজ্জাককে ছিনিয়ে নেয়। তাদের হামলায় দুই পুলিশ সদস্য আহত হন। পরে অতিরিক্ত পুলিশ পৌছে আহত দুই পুলিশকে উদ্ধার করেন। এরপর পুলিশ অভিযান চালিয়ে রাত সাড়ে ১১ টায় আসামি রেজ্জাককে পুনরায় গ্রেফতার করে। এসময় পুলিশের উপর হামলার অভিযোগে ইউপি সদস্য সোহেল রানা হামিদ, ভেলাবাড়ি ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগ সদস্য সোহেল রানা, ভেলাবাড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য ওমর আলী, ও স্বেচ্ছাসেবক লীগের কর্মী শাফিকে পুলিশ গ্রেফতার করে।

সারিয়াকান্দি থানার অফিসার ইনচার্জ (ওসি) মিজানুর রহমান বলেন পুলিশের উপর হামলা করে আসামি ছিনিয়ে নেয়ার ঘটনায় ২০ জনের  বিরুদ্ধে এএসআই জানে আলম বাদী হয়ে মামলা করেছেন।

এ সম্পর্কিত আরও খবর