ময়মনসিংহে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত নিহত

ময়মনসিংহ, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 12:33:28

ময়মনসিংহের ভালুকায় গোয়েন্দা পুলিশের (ডিবি) সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মোবারক হোসেন (৩৮) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। পুলিশের দাবি, তিনি ডাকাত দলের সদস্য।

বুধবার (২১ নভেম্বর) রাত ১২টার দিকে উপজেলার নয়নপুর এলাকায় এ ঘটনা ঘটে। এতে দুই পুলিশ সদস্য আহত হয়েছেন।

জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ কামাল আকন্দ বার্তা২৪.কমকে জানান, উপজেলার নয়নপুর এলাকায় একদল ডাকাত ডাকাতির প্রস্তুতি নিচ্ছে এমন খবরে ডিবি'র দুটি টিম সেখানে অভিযান চালায় এবং অস্ত্র, গুলি ও ২৫০ গ্রাম হেরোইনসহ মোবারক নামে এক ডাকাতকে আটক করে। জিজ্ঞাসাবাদে তিনি স্বীকার করেন তার কাছে আরও অস্ত্র, গুলি ও মাদকদ্রব্য রয়েছে।

এ তথ্যের ভিত্তিতে তাকে সঙ্গে নিয়ে অস্ত্র ও মাদক উদ্ধারের জন্য ওই এলাকার একটি পতিত জমিতে গেলে ডাকাত দলের অন্যরা মোবারককে ছিনিয়ে নিতে পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। এতে কনস্টেবল শফিকুল ইসলাম ও মোজাম্মেল হক আহত হন।

এ সুযোগে আটক মোবারক গাড়ি থেকে নেমে দৌড়ে পালানোর সময় দুইপক্ষের মধ্যে পড়ে গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হন। পরে তাকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে নিয়ে যাওয়া হলে দায়িত্বরত চিকিৎসক মোবারককে মৃত ঘোষণা করেন।

ঘটনাস্থল থেকে একটি পাইপগান উদ্ধার করা হয়। নিহত মোবারকের বিরুদ্ধে মাদক, চুরি, ডাকাতিসহ ১০টির বেশি মামলা রয়েছে বলেও জানান ডিবির ওসি শাহ কামাল।

এ সম্পর্কিত আরও খবর