১৪ দিন পর সীমান্তে নিহত বাংলাদেশির মরদেহ ফেরত দিলো ভারত

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুষ্টিয়া | 2023-08-21 11:39:31

দৌলতপুরের বিলগাথুয়া সীমান্তে বিএসএফের গুলিতে নিহত লিটন হোসেনের মরদেহ ১৪ দিন পর বাংলাদেশকে ফেরত দিয়েছে ভারত সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ। আজ শনিবার বিকেলে ভারতের নদীয়া জেলার ১৫১/১৪ এস পিলার সংলগ্ন এলাকায় পতাকা বৈঠকের মাধ্যমে তাঁর লাশ ফেরত দেয় ভারত।

এ পতাকা বৈঠকে উপস্থিত ছিলেন করিমপুর (ভারত) থানার অফিসার ইনচার্জ (সিআই) উমর ফারুখ, মেঘনা কোম্পানি কমান্ডার (এসি) রাজেশ টিকে লাকরা এবং বাংলাদেশের প্রাগপুর কোম্পানি কমান্ডার সুবেদার আমজাদ হোসেন ও দৌলতপুর থানার প্রতিনিধি হিসেবে এসআই জিয়াউর রহমান।

নিহত লিটন হোসেন উপজেলার প্রাগপুরের বিলগাথুয়া গ্রামের মাঠপাড়ার আকবর বিশ্বাসের ছেলে।

লাশ ফেরতের বিষয়টি নিশ্চিত করেন প্রাগপুর ইউপি চেয়ারম্যান আসরাফুজ্জামান মুকুল। তিনি বলেন, এশার নামাজের পর লিটনের দাফন সম্পন্ন হয়েছে। পরিবারের পক্ষ থেকে লিটনের ছোট ভাইয়ের কাছে মরদেহ হস্তান্তর করা হয়।

তবে বিজিবির প্রাগপুর কোম্পানি কমান্ডার আমজাদ হোসেন লাশ হস্তান্তর নিয়ে কোনো  বক্তব্য দিতে রাজি হয়নি।

এ বিষয়ে দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম জাবীদ হাসান বলেন, সীমান্তে বিএসএফের গুলিতে নিহত লিটন হোসেনের মরদেহ শনিবার বিকেলে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

উল্লেখ্য, গত ৫ মার্চ এশার নামাজের কিছু আগে ভারত থেকে মালামাল পাচার করে বিলগাথুয়া সীমান্ত দিয়ে রাতে দেশে আসছিলেন লিটন। এ সময় বিএসএফের সদস্যরা গুলি করেন। ঘটনাস্থলেই মারা যান লিটন। পরে তাঁর মরদেহ নিয়ে যায় বিএসএফ।

এ সম্পর্কিত আরও খবর